The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর অগ্রগতি মনিটরিংয়ে ইউজিসির ১৬ কমিটি

স্থায়ী ক্যাম্পাস ইস্যুতে সময়সীমা বেধে দেওয়া ১৬ বিশ্ববিদ্যালয়ে নিয়মিত মনিটরিং করবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এসব বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরে অগ্রগতি মনিটরিংয়ে ১৬টি ভিন্ন ভিন্ন কমিটি গঠন করা হয়েছে। একই সাথে কমিটির সদস্যদের নিয়মিত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দিয়েছে ইউজিসি। প্রত্যেক কমিটিতে একজন আহ্বায়ক, একজন সদস্য সচিব ও বাকি জনকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

ইউজিসির কমিটি গঠনের চিঠিতে বলা হয়েছে, স্থায়ী ক্যাম্পাসের জন্য ভবন নির্মাণ ও শিক্ষক কার্যক্রম সম্পূর্ণভাবে স্থানান্তর সংক্রান্ত বিষয়টি সরেজমিনে পরিদর্শন পূর্বক মতামত প্রদানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। প্রতিটিতে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে নিয়মিত মনিটরিং করে ইউজিসিতে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ইউজিসির পরিচালক (পাবলিকেশন) ড. এ কে এম শামসুর আরেফিন সংবাদমাধ্যকে বলেন, অনুমোদন পরবর্তী ১২ বছর পূর্ণ হয়েছে অথচ এখনও স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর হয়নি তাদের নতুন করে তিন থেকে ছয় মাস সময় দেওয়া হয়েছে।

তিনি বলেন, এসব কমিটির সদস্যরা স্থায়ী ক্যাম্পাস সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন জমা দিচ্ছে। গত ৫ জানুয়ারি তারা শান্ত মরিয়ম বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে এসেছে। চলতি সপ্তাহে এ বিষয়ে প্রতিবেদন জমা দেবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.