The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির নেতৃত্বে জাহাঙ্গীর-আকবর

জবি প্রতিনিধিঃ সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির (সোকসাস) কার্যনির্বাহী পরিষদ ২০২৪ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন দৈনিক আশ্রয় প্রতিদিন পত্রিকা ক্যাম্পাস প্রতিনিধি জাহাঙ্গীর আলম এবং সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বী নির্বাচিত হয়েছেন দৈনিক সবুজ বাংলা পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি আকবর চৌধুরী।

রোববার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। ভোট গণনা শেষে বিকেল ৪টা ৩০ মিনিটে প্রধান নির্বাচন কমিশনার হাসান মেহেদী বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন। নির্বাচনে ১৪ পদের বিপক্ষে লড়াই করেছেন ১৭ জন প্রার্থী।

নির্বাচিত অন্যান্য নেতৃবৃন্দ হলেন সহ-সভাপতি পদে মোহনা টিভির সাদিয়া ইসলাম তিশা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাপ্তাহিক শীর্ষ খবরের আশিকা জান্নাত। এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংগঠনিক সম্পাদক পদে ঢাকা টাইমসের আমিরুল ইসলাম, দপ্তর সম্পাদক পদে ইনফো বাংলার অবন্তিকা সাহা, অর্থ সম্পাদক পদে বৈশাখী নিউজের আবিদ হোসেন স্মরণ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক স্বদেশ বিচিত্রার আমিনুর ইসলাম, তথ্য ও শিক্ষা সম্পাদক পদে দৈনিক নতুন দিগন্তের শহিদুল্লাহ সাদ, নারী বিষয়ক সম্পাদক পদে এটিএন বাংলার জিনিয়া ঐশ্বর্য।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হয়েছেন এই সময়ের প্রতিনিধি ফাহিমুল ইসলাম, দৈনিক সংবাদ উন্মোচনের সব্বির হাওলাদার, দৈনিক খোলা চোখ পত্রিকার রহিমা বেগম স্মৃতি ও দৈনিক কলম কথার আব্দুল আউয়াল।

ফলাফল ঘোষণার সময় নির্বাচন কমিশনার ইমরান মাহমুদ, সাকিব আল হাসান, সাংবাদিক সমিতির উপদেষ্টা ইউসুফ হাওলাদার, প্রতিষ্ঠাতা
সভাপতি ইয়াছিন মোল্লা সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত সভাপতি শেখ জাহাঙ্গীর আলম বলেন, ‘ক্যাম্পাস সাংবাদিকতায় আমরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে যাবো। শিক্ষার্থীদের কল্যাণমূলক কাজ এবং তাদের যৌক্তিক দাবী আদায়ে সচেষ্ট থাকবো।’

সাধারণ সম্পাদক আকবর চৌধুরী বলেন, ‘কলেজ পরিবারের সকলকে সাথে নিয়ে কাজ করতে চাই। আমাদের লেখনীর মাধ্যমে তথ্যবহুল সংবাদ প্রচারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে। নতুন নেতৃত্বের মাধ্যমে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি সামনের দিকে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।’

এর আগে ২ জুন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় এবং ৬ জুন পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হয়। শুক্রবার বিকেল চারটায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন।

কলেজ প্রতিষ্ঠার ৭৩ বছর পর ২০২৩ সালের ৬ ফেব্রুয়ারি প্রথমবারের মতো রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির (সোকসাস) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এর আগে ২০২২ সালের ২০ এপ্রিল ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির গঠন করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.