The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

সেরা সমর্থকের খেতাব জেতা কে এই আর্জেন্টাইন?

প্যারিসে ফিফা দ্য বেস্ট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেরা সমর্থকের মনোনয়ন পাওয়া তিন দেশ। পরবর্তীতে নাম ঘোষণা করা হয়। নাম ঘোষনার পরে কেও বিস্মিত হননি। কারণ এটা তারই প্রাপ্য ছিলো। সর্বোচ্চ ভোট পেয়ে পুরষ্কারটি বাগিয়েছেন আর্জেন্টিনার সমর্থক কার্লোস পাসকুয়েল৷ দশকের পর দশক ফুটবলারদের সমর্থন দিয়ে যাওয়া পাসকুয়েল তার স্বীকৃতি পেয়েছেন।

আর্জেন্টিনার এই সমর্থকের ডাকনাম তুলা। আর্জেন্টিনার ম্যাচ মানেই গ্যালারিতে নিশ্চিত হাজির থাকবেন তুলা। ড্রাম বাজিয়ে শোরগোল তুলে খেলোয়াড়দের প্রেরণা দেন।

১৯৪০ সালে আর্জেন্টিনার রোজারিও শহরে জন্মগ্রহণ করেন তুলা। এরপর নানা কারণে স্থান বদলালেও তিনি ছিলেন ফুটবলের সঙ্গে। যেখানেই গিয়েছেন, সেখানকার স্থানীয় ফুটবলকে আঁকড়ে ধরেছেন। জাতীয় ফুটবল দলকে সমর্থন দিতে সর্বপ্রথম ১৯৭৪ বিশ্বকাপের গ্যালারিতে হাজির হয়েছিলেন তুলা। এভাবে দলের প্রতি তার নিবেদন দেখে ১৯৭১ সালে দেশটির তৎকালীন প্রেসিডেন্ট তাকে একটি বাজ-ড্রাম উপহার দেন।

কাতার বিশ্বকাপ চলাকালে এক সাক্ষাৎকারে তুলা জানিয়েছিলেন, ‘জার্মানিতে অনুষ্ঠিত ১৯৭৪ আসরে প্রথম কোনো বিশ্বকাপের মঞ্চে আমি উপস্থিত ছিলাম। সেজন্য আমি পাড়ি দিয়েছি ১৫ হাজার কিলোমিটার। সে সময় বিবিসি থেকে শুরু করে প্রতিটি গণমাধ্যমের খবরেও ছিলাম আমি। যার প্রতিটি কাটিং এখনো আমার সংগ্রহে রয়েছে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.