The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

সেকেন্ড টাইম সুযোগ থাকছে চবিতে

সাঈদ মঈন: পাহাড়-ঝর্ণা ঘেরা শাটল ট্রেনের ক্যাম্পাস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ রাখা হয়েছে। ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ২০ মার্চ থেকে। এ বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার ভর্তি পরীক্ষা সংক্রান্ত ডিনস কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় ভর্তি পরীক্ষার আবেদন করার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ২০ মার্চ দুপুর ১২টা থেকে ৭ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। ফি গতবারের চেয়ে ১০০ টাকা বাড়িয়ে ৯৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। বিস্তারিত সিদ্ধান্ত আগামী ১৩ মার্চ প্রকাশিত হবে।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নাসিম হাসান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সিদ্ধান্তটি গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সভা আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। অন্যান্য বিষয় এরপর অফিসিয়ালি জানানো হবে।

আজ ভর্তি পরীক্ষা সংক্রান্ত এ সভায় সাত অনুষদের ডিন, উপাচার্য শিরীণ আখতার, উপ-উপাচার্য বেনু কুমার দে উপস্থিত ছিলেন। এর আগে গত ২৬ ফেব্রুয়ারি এক সভায় ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়। আগামী ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত এ পরীক্ষা চলবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট। এতে আসন আছে ৪ হাজার ৯২৬টি। গত বছর ভর্তি পরীক্ষা হয়েছে চারটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের মাধ্যমে। এগুলো হলো, এ ইউনিট, বি ইউনিট, বি-১ উপ-ইউনিট, সি ইউনিট, ডি ইউনিট ও ডি-১ উপ-ইউনিট।

You might also like
Leave A Reply

Your email address will not be published.