The Rising Campus
News Media

সিত্রাংয়ে সৃষ্ট জোয়ারে ভেসে এলো শতাধিক মহিষ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল জোয়ারের পানিতে সীতাকুণ্ডের বিভিন্ন ইউনিয়নের সমুদ্র উপকূলীয় এলাকায় শতাধিক মহিষ ভেসে এসেছে বলে খোজ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার সকাল থেকেই মহিষগুলো ভেসে আসার খবর পাওয়া গেছে।

প্রাথমিকভাবে স্থানীয়রা মনে করছেন, মহিষগুলো পাশের উপজেলা সন্দ্বীপের বিভিন্ন এলাকা থেকে ভেসে এসেছে। শোনা গেছে ভেসে আসা মহিষগুলো ধরে স্থানীয়রা যে যার মতো বাড়িতে নিয়ে গেছেন। খবর পেয়ে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় চেয়ারম্যানকে মহিষগুলো হেফাজতে রাখার জন্য নির্দেশ দেন। পাশাপাশি কেউ চুরি বা জবাই করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারিও পদ্রান করেন।

আরো পড়ুন: সিত্রাংয়ে স্থগিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার সময়সূচী প্রকাশ।

স্থানীয় সূত্রে আরোও জানা যায়, সোমবার রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল জোয়ারের পানিতে সন্দ্বীপ উপজেলার বিভিন্ন এলাকা থেকে মহিষগুলো ভেসে চলে আসে। সকাল থেকে উপজেলার বাঁশবাড়িয়া ও কুমিরা ইউনিয়নের আকিলপুর, সোনাইছড়ী ইউনিয়নের বার আউলিয়া, জোড়আমতল, ঘোড়ামরা (পাক্কা মসজিদ), মদনহাট (সাইনবোর্ড), ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাট এবং ভাটিয়ারীর সাগর উপকূলে মহিষগুলোকে দেখা যায়। মালিকবিহীন মহিষগুলো দেখে স্থানীয় লোকজন যে যার মতো করে বাড়িতে নিয়ে যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন সাংবাদিকদের বলেন, সীতাকুণ্ডের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে মহিষগুলো উদ্ধার করে হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। পরে প্রমাণ সাপেক্ষে প্রকৃত মালিকের কাছে মহিষগুলো ফেরত দেওয়া হবে।

পড়ুন: খেলাধুলার খবর।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.