The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

সার্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মাভাবিপ্রবি শিক্ষকদের মানববন্ধন

মাভাবিপ্রবি প্রতিনিধি: অর্থমন্ত্রনালয়ের জারিকৃত সার্বজনীন পেনশন‌ প্রজ্ঞাপন‌ বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

শনিবার (১১ই মে) বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষকরা ।

মানববন্ধনে শিক্ষকরা জানান, সার্বজনীন পেনশন চালু হলে নতুন যোগদানকৃত শিক্ষকরা পূর্বের ন্যায় পেনশন সুবিধা পাবেন না ফলে তারা আর্থিক ক্ষতির সম্মুখীন হবে পাশাপাশি একই প্রতিষ্ঠানের দুই ধরনের পেনশন পদ্ধতি চালু হবে যা বৈষম্যমূলক।এমন বৈষম্যমূলক পেনশন ব্যাবস্থা চালু হলে মেধাবী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা পেশায় আসতে চাইবে না ,অন্য পেশায় যোগদান করবে । মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় না আসলে মেধাবী শিক্ষার্থী তৈরি হবে না ।তাই আমরা মনে করি এর মাধ্যমে একটি জাতিকে মেধাশূন্য করার পাঁয়তারা চলছে। বক্তারা সার্বজনীন পেনশন‌ স্কীম থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহার করে, পূর্বের পেনশন পদ্ধতি বহাল রাখার পাশাপাশি পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র পে স্কেলের দাবি জানান।

মানববন্ধনে ড. সৈয়দ মহিবুল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন , অধ্যাপক ড. মোঃ খাদেমুল ইসলাম, অধ্যাপক ড. মীর মো: মোজাম্মেল হক, অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দীন, সহযোগী অধ্যাপক ড. শিমুল রায় , সহকারী অধ্যাপক শাকিল মাহমুদ শাওন , প্রভাষক মোঃ হযরত আলী প্রমূখ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.