The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ক্লাবগুলোকে কাজ করতে হবে- যবিপ্রবি উপাচার্য

যবিপ্রবি প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্বেচ্ছাসেবী রক্তদাতা সংগঠন যবিপ্রবি ব্লাড ব্যাংকের উদ্যোগে দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৩০ আগস্ট) সকালে যবিপ্রবির টিএসসি প্রাঙ্গণ এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। দিনব্যাপী এই ক্যাম্পেইন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত যবিপ্রবির টিএসসি ভবনের সামনে ও যবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে সার্বিক সহযোগিতা করে বিশ্ববিদ্যালয়ের ডা. এম আর খান মেডিকেল সেন্টার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবি ব্লাড ব্যাংকের সকল সদস্যকে ধন্যবাদ ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, বিশ্বিবিদ্যালয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে এসব কর্মকাণ্ডের সাথে থাকাটা এখনো বাধ্যবাধকতা করিনি, তবে এটা বাধ্যবাধকতা করা হবে। বিশ্ববিদ্যালয়ে প্রায় অনেক ক্লাব রয়েছে, আমি মনে করি তাদের সবাইকে ক্রিয়াশীল হতে হবে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে তাদের কাজ করতে হবে।

অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন আরও বলেন, সবাই এখন চতুর্থ শিল্প বিপ্লবের কথা বলছে কিন্ত পঞ্চম শিল্প বিপ্লব আমাদের দরজায় কড়া নাড়ছে। চতুর্থ শিল্প বিপ্লব এবং মানবতাকে নিয়েই কিন্ত পঞ্চম শিল্প বিপ্লব। সেখানে থাকবে কিভাবে জলবায়ু ভালো থাকবে, কিভাবে মানুষ ভালো থাকবে, কিভাবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধ শক্তি থেকে সমাজকে ভালো করবে- সবকিছুই কিন্ত পঞ্চম শিল্প বিপ্লব হিসেবে আখ্যায়িত হয়ে তোমাদের সামনে আসবে। তোমরা যদি মানবিক ও মানসিক চিন্তা-চেতনায় তৈরি হতে পারো, তাহলে দেখা যাবে, আগামী দিনে যবিপ্রবি পরিবারের সকল সদস্য দেশকে এগিয়ে নেওয়ার জন্য সর্বদা প্রস্তুত থাকবে।

যবিপ্রবি ব্লাড ব্যাংকের সাধারণ সম্পাদক প্রান্ত মজুমদার বলেন, আমাদের এই ব্লাড ব্যাংকের কার্যক্রম শুরু হয় ২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর। সেই থেকে সংগঠনের সকল সদস্য নিঃস্বার্থভাবে মানুষের জন্য সেবা দিয়ে আসছেন। আশা করি, সামনের দিনে এর কার্যক্রম আরও ত্বরান্বিত হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সহ যারা নানাভাবে এই সংগঠনকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে এবং আজ এই ক্যাম্পেইনে সহযোগিতা করেছে তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।

যবিপ্রবি ব্লাড ব্যাংকের সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ আলম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আশরাফুজ্জামান জাহিদ, প্রধান চিকিৎসক কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডলসহ সংগঠনের সদস্যবৃন্দ

You might also like
Leave A Reply

Your email address will not be published.