The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৪শে মে, ২০২৪

সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু কাল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাতটি সরকারি কলেজের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা আগামীকাল অনুষ্ঠিত হবে। শুক্রবার (১২ আগস্ট) দুপুর সাড়ে ৩টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত । ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করেই সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আব্দুস সামাদ।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় তিনি বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আমারা সব ধরনের প্রস্তুতি শেষ করেছি । আশা করছি সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে পারব।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজসহ রাজধানীর ভিকারুন্নেসা নূন স্কুল এন্ড কলেজ, ভবন-১, ভিকারুন্নেসা নূন স্কুল এন্ড কলেজ, ভবন-২, গভর্নমেন্ট কলেজ অব এ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (পুরাতন হোম ইকনোমিক্স কলেজ) , আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ, উইল্‌স‌ লিট্‌ল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, ঢাকা মহানগর মহিলা কলেজ, মতিঝিল গভমেন্ট বয়েজ হাই স্কুলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা কমিটির দেওয়া তথ্যমতে, এবার বিজ্ঞান অনুষদে আসনের ৬ হাজার ৫০০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩৯ হাজার ৫১৭টি।

ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ইতোমধ্যেই ঢাকা কলেজ কেন্দ্রে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, পরীক্ষার সামনে রেখে ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে আমাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ঢাকা কলেজ কেন্দ্রে সব ধরনের প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। সাড়ে তিন হাজার পরীক্ষার্থী এখানে অংশগ্রহণ করবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.