The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

সাতক্ষীরার কালিগঞ্জে বিষাক্ত কেমিকেল দিয়ে পাকানো আম জব্দ

কালিগঞ্জ ( সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার আম দেশব্যাপী বিখ্যাত কিন্তু কিছু অসাধু ব্যবসায়ীদের জন্য আজ হুমকির মুখে আমের গুণগত মান

তারই পরিপ্রেক্ষিতে আজ সাতক্ষীরার কালিগঞ্জে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) আজহার আলী নেতৃত্বে অভিযানে বিষাক্ত কেমিক্যাল দিয়ে পাকানো আম বাজারজাত করার সময়ে ৪শ’ কেজি মতো আম জব্দ করা হয়।

শনিবার (২৭ এপ্রিল) সকালে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারের আজিজুল ইসলামের গুদাম থেকে এ আম জব্দ করা হয়েছে কিন্তু দ ওই সময়ে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। নির্বাহী ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে আজিজুল ইসলাম সেখান থেকে কৌশলে করে পালিয়ে চলে যায় বলে যানা যায়।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজাহার আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষাক্ত ক্যামিকেল দিয়ে অপরিপক্ক কাঁচা আম পাকিয়ে তা বাজারজাত করা হবে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা কৃষি কর্মকর্তা ওয়াসীমউদ্দীনসহ এলাকার জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রায় ৪শ’ কেজি আম জব্দ করে।

এবং কৃষ্ণনগর বাজারের আজিজুলসহ আরো অনেক অসাধু ব্যবসায়ী প্রতি বছর অপরিপক্ক কাঁচা আম ক্যামিকেল দিয়ে পাকিয়ে বাজারজাত করে বলে স্থানীয় সূত্রে জানা যায়। পরবর্তীতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, জনপ্রতিনিধি সহ সকলের সম্মুখে যতকৃত আমগুলো গাড়ির চাকায় পিষ্টে বিনষ্ট করা হয় এবং এ সকল অসাধু ব্যবসায়ীদের সতর্কবার্তা দেওয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.