The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

সাংবাদিক শামসকে আটকের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ মিছিল

জাবি প্রতিনিধিঃ প্রথম আলো’র সাভার প্রতিনিধি শামসুজ্জামান শামসকে আজ ভোর রাত চারটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সংলগ্ন আমবাগান এলাকার বাসা থেকে সিআইডি পরিচয়ে তুলে নেয়ার প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২৯ মার্চ) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট চত্বরে থেকে বিক্ষোভ মিছিল করেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষার্থীরা। পরে মিছিলটি শহীদ মিনার চত্বরে এসে মানববন্ধনের মধ্যে দিয়ে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, প্রথম আলো’র সাংবাদিক শামসুজ্জামান শামসের প্রতিবেদনে রাষ্ট্রের আপত্তি দেখিয়ে সিআইডি কর্তৃক তাকে নিজ বাসভবন থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপরেও তারা দাবি করছেন তাকে গুম করা হয়নি। আমরা অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

বিশ্ববিদ্যালয়েত অর্থনীতি বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী তাপসী দে প্রাপ্তি বলেন, এই ধরনের সাদা পোশাকে গুম করার সংস্কৃতি দীর্ঘদিনের। যখনই সাংবাদিকরা দেশের কথা বলেন, জণগণের কথা বলেন তখনই তাদের কথা বলা বন্ধ করে দেয়া হচ্ছে। আমরা কেউই এই ভয়াবহতার বাইরে নই। কারণ, প্রতিবেদনটি ছিল দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ে। কোন ওয়ারেন্ট ছাড়াই তাকে গ্রেফতার করা হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

এ সময় ছাত্র ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় এই গুমের ঘটনাটি ঘটেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনই শামসকে রাষ্ট্রের গুণ্ডা বাহিনীর হাতে তুলে দিয়েছে।

এদিকে সাংবাদিক শামসকে তার বাসা থাকে তুলে নেয়ায় প্রতিবাদ জানিয়েছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। আজ বুধবার (২৯ মার্চ) দুপুর ২টায় সংগঠনের দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

উল্লেখ্য, গত ২৬ মার্চ প্রথম আলোতে প্রকাশিত এক সংবাদের বিপরীতে আজ বুধবার ভোর চারটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকার বাসা থেকে তাঁকে সিআইডি পরিচয়ে ১৫/১৬ জন ব্যক্তি গাড়িতে তুলে নিয়ে যায়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.