The Rising Campus
News Media

সহশিক্ষা কার্যক্রমগুলোই কর্মজীবনে কাজে আসবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সহশিক্ষা কার্যক্রমগুলোই কর্মজীবনে কাজে আসবে। সহশিক্ষা শুধু মেধার বিকাশ ঘটায় না, সামাজিক মূল্যবোধে দক্ষ করে তোলে।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২’-এর জাতীয় পর্যায়ের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানের ভার্চুয়ালি যোগ দেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে যত বেশি ক্রীড়া-সংস্কৃতি, বইপড়া ও সহশিক্ষামূলক প্রতিযোগিতার আয়োজন করা হবে, শিক্ষার্থীদের তত বেশি সামাজিক ব্যাধি, মাদক-অসামাজিক কাজ থেকে বিরত থাকবে। এসব প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে, তারা পাঠ্যবইয়ের বাইরেও কিছু না কিছু শিখেছে। এগুলো ব্যক্তি ও কর্মজীবনে কাজে আসবে।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমদ।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী, প্রাতিষ্ঠানিক গতানুগতিক শিক্ষার বাইরে শিক্ষার্থীদের বিজ্ঞান, দক্ষতা ও বাস্তবভিত্তিক শিক্ষা দিতে হবে। শ্রেণিকক্ষের দক্ষতা কর্মজীবনে খুব একটা কাজে আসে না। কর্মবজীবনে কাজে আসে ক্লাসের বাইরের সহশিক্ষা কার্যক্রমের অর্জনগুলো।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.