সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৬৩৭

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের প্রতিটি শিক্ষার্থীদের মধ্যে গভীর আত্মবিশ্বাস তৈরি করতে হবে। তারা যেন দেশের সুনাগরিক হয়। এটির জন্য কোনো সংক্ষিপ্ত পথ নেই। আলোকিত, শিক্ষিত প্রজন্ম যখন আমরা গড়ে তুলতে পারব তখন তারা মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে পারবে।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত বিষয়ভিক্তিক শিক্ষক প্রশিক্ষণের ১৮ ও ১৯তম ব্যাচের সমাপনী অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তারা এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘কলেজ শিক্ষকদের দক্ষতা বৃদ্ধির জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় যেসব কার্যক্রম পরিচালনা করছে তা সত্যিই অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সময়ের জন্য আইসিটি দক্ষতা খুব বেশি জরুরি। সেটি এই প্রশিক্ষণের মাধ্যমে আরো বিস্তৃত হবে।

চতুর্দশ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় ৬৩৭ জন উত্তীর্ণ হয়েছেন। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষার তারিখ ও বিস্তারিত সময়সূচি পরবর্তী সময়ে কমিশনের ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

গত বছরের ২৫ সেপ্টেম্বর চতুর্দশ সহকারী জজ নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষায় ৯৪৬ জন উত্তীর্ণ হয়েছিলেন। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

সহকারী জজ নিয়োগ পরীক্ষার ফল দেখুন এখানে।