The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে পাবিপ্রবিতে শিক্ষকদের মানববন্ধন

পাবিপ্রবি প্রতিনিধিঃ সর্বজনীন পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন বাতিল ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের দাবিতে মানববন্ধন করেছেন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষকবৃন্দ।

রবিবার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালিত হয়। এসময় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক, ব্যাবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আমিরুল ইসলাম মিরু, জীব ও ভূ-বিজ্ঞণ অনুষদের ডিন ড. মো. রাহিদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. মো. নাজমুল ইসলাম, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. আব্দুর রহিম, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ড. আওয়াল কবির জয়,ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো.গালিব হাসানসহ বিভিন্ন বিভাগে চেয়ারম্যান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. আব্দুর রহিম বলেন, আমরা দেখতে পাচ্ছি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য যে সুবিধাগুলো ছিলো তা ক্রমান্বয়ে হ্রাস করা হচ্ছে। আমি সেটার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকল শিক্ষকবৃন্দ অনতিবিলম্বে আমাদের এই প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আওয়াল কবির জয় বলেন,”আমরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ যখন ক্লাসরুমে থাকার কথা,শিক্ষার্থীদের মাঝে থাকার কথা,গবেষণা নিয়ে থাকার কথা আমরা সেটা না করে এই তীব্র গরমের রাজপথে নেমেছি আমাদের দাবি আদায়ের জন্য। আমরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি,মাননীয় প্রধানমন্ত্রী আপনার দৃষ্টিতে এই বিষয়টি আসলে এই প্রজ্ঞাপনটি বাতিল হবে বলে আশা করছি। তিনি আরও বলেন,আমাদের দাবি যদি মেনে না নেওয়া হয় তা আমরা সকল শিক্ষকেরা ক্লাসরুম ছেড়ে রাজপথে নামতে বাধ্য হবো”।

You might also like
Leave A Reply

Your email address will not be published.