সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরি, সর্বোচ্চ বেতন ৭০,০০০

ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) একাধিক শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এ প্রতিষ্ঠানে ৭ পদে ১৩ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম: উপব্যবস্থাপক (হেলথ, সেফটি, এনভায়রনমেন্ট অ্যান্ড কোয়ালিটি)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পরিবেশবিজ্ঞান/এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা বিএসসি ইন এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সহকারী ব্যবস্থাপক (পরিবেশ)/সমমান পদে সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বিদ্যুৎ কেন্দ্রে সেফটি কর্মকর্তা হিসেবে কাজের অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন-ভাতা: মূল বেতন ৭০,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া, ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

২. পদের নাম: উপব্যবস্থাপক (হিসাব/অর্থ/অডিট)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স/অ্যাকাউন্টিংয়ে স্নাতকোত্তর অথবা এমবিএ (ফিন্যান্স/অ্যাকাউন্টিং) ডিগ্রি। সিএ/সিএমএ ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সহকারী ব্যবস্থাপক (হিসাব/অর্থ,অডিট)/সমমান পদে সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন-ভাতা: মূল বেতন ৭০,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া, ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

৩. পদের নাম: সহকারী প্রকৌশলী
পদসংখ্যা: ৭
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইইই/ইইসিই/এমই বিষয়ে স্নাতক ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন-ভাতা: মূল বেতন ৫২,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া, ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

৪. পদের নাম: সহকারী প্রকৌশলী (আইসিটি)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিএসই/আইটি বিষয়ে স্নাতক ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন-ভাতা: মূল বেতন ৫২,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া, ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

৫. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (আইসিটি)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কম্পিউটার টেকনোলজি/কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন-ভাতা: মূল বেতন ৪০,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া, ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

৬. পদের নাম: কেয়ারটেকার
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি/সমমান পাস
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন-ভাতা: মূল বেতন ২৩,০০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া, ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই: মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, নড়াইল, বাগেরহাট, মেহেরপুর, বরিশাল, ঝালকাঠি ও পটুয়াখালী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৭. পদের নাম: কুক
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: জেএসসি/সমমান পাস। সংশ্লিষ্ট কাজে অন্তত তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন-ভাতা: মূল বেতন ১৪,৫০০ টাকা। এ ছাড়া বাড়িভাড়া, ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই: নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, শেরপুর, বান্দরবান, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, রাঙামাটি, নাটোর, রংপুর, লালমনিরহাট, পঞ্চগড়, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠি ও বরগুনা। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২২ সালের ৩১ আগস্ট উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। ৩ থেকে ৭ নম্বর পদে বীর মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়স ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনির ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। আর ইজিসিবির কর্মরতদের ক্ষেত্রে বয়সসীমা ১০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের টেলিটকের এই ওয়েবসাইট বা ইজিসিবি লিমিটেডের ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইন আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে ফোন বা vas.query@teletalk.com.bd ঠিকানায় মেইলে যোগাযোগ করা যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৫ নম্বর পদের জন্য ৮০০ টাকা এবং ৬ ও ৭ নম্বর পদের জন্য ৫০০ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১১ থেকে ৩১ আগস্ট ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।