The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

সমৃদ্ধ দেশ গঠনে সুশিক্ষার বিকল্প নেই : বাকৃবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বাকৃবিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেছেন, সমৃদ্ধ দেশ গঠনে সুশিক্ষার বিকল্প নেই। আপনার সন্তান আপনার সম্পদ। এই সম্পদকে আপনারা নষ্ট হতে দেবেন না। শিক্ষার্থীরা যেন জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, সাম্প্রদায়িকতা ও দূর্নীতির সাথে যুক্ত না হয় সেজন্য অভিভাবকদের সচেতন থাকতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে। কেননা আজকে যারা তরুণ তাদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ বাস্তবায়িত হবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) প্রাঙ্গনে অবস্থিত কৃষি বিশ্ববিদ্যালয় কলেজে (কেবি কলেজ) একাদশ শ্রেণির নবীনবরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মঙ্গলবার কেবি কলেজ মাঠে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় উপাচার্য আরও বলেন, শিক্ষার্থীদের শুধু ভালো জিপিএ পেতে বাধ্য করলে চলবে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন সহশিক্ষামূলক কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিকতা ও মূল্যবোধে বিশ্বাসী করে গড়ে তুলতে হবে।

কেবি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন কেবি কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ও কুড়িগ্রমি কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু ও ময়মনসিংহের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামাল। আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক মো. আজহারুল হক, আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ মো. আমান উল্লাহ্ প্রমুখ।

নবীনবরণ অনুষ্ঠান শেষে কেবি কলেজের নতুন দুইটি একাডেমিক ভবন ও একটি আইসিটি ল্যাবের উদ্বোধন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.