The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের প্রোগ্রাম শেষে জাবি ছাত্রলীগ নেত্রীদের হট্টগোল

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আনন্দ মিছিল শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেত্রীর মধ্যে হট্টগোল ও বাকবিতন্ডার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৭ মে) বিকাল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়।

ওই দুই ছাত্রলীগ নেত্রী হলেন- বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও প্রত্নতত্ত্ব বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী নাজমিন জাহান নাবিলা এবং ফজিলাতুন্নেসা হল শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আঁখি ইসলাম।

ছাত্রলীগের নেতারা জানান, যতদূর শুনেছি আঁখি ও নাবিলার পূর্ব শত্রুতা ছিলো। এর আগেও বিভিন্ন প্রোগ্রামে তারা কয়েকবার বাকবিতন্ডায় জড়িয়েছে। আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত প্রোগ্রাম শেষে তারা দু’জন বাকবিতন্ডায় জড়িয়ে পরেন। এতে দুই হলের ছাত্রলীগ নেত্রীদের মধ্যে হট্টগোল শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শীর্ষ নেতাদের হস্তক্ষেপে বিষয়টি মিমাংসা হয়।

বাকবিতন্ডার ঘটনা স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমিন জাহান নাবিলা বলেন, ‘ব্যক্তিগত বিষয় নিয়ে আপুর (আঁখি) সাথে কথা কাটাকাটি হয়। ওরকম সিরিয়াস কোনো কিছুই না।’

তবে এ বিষয়ে জানতে ফজিলাতুন্নেসা হল শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী আঁখি ইসলামকে একাধিকবার ফোন করা হলেও তিনি বারবার লাইন কেটে দেন।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ঘটনা অস্বীকার করে বলেন, ‘ এ ধরনের কোন ঘটনা ঘটেনি। সুন্দরভাবে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
এর আগে, বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর এলাকা থেকে একটি মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.