The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

শীতের আমেজে ডিআইইউ’তে পিঠা উৎসব

আশরাফুল ইসলাম, ডিআইইউঃ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতি বিভাগের যৌথ আয়োজনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ( ১ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের একাডেমিক ভবনের সামনে এ উৎসব অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা অনুষ্ঠানের উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর ফজলুল হক পলাশ ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমান ।

সরেজমিনে দেখা যায়, একাডেমিক ভবনের সামনে এ পিঠা উৎসবের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতি বিভাগের একাধিক ব্যাচের শিক্ষর্থীরা। পিঠা উৎসবে রয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৯ টি ও অর্থনীতি বিভাগের ৭টি স্টল। বাহারি নামের পিঠাগুলো খেতে আসছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিস্কুট পিঠা, পাটিশাপ্টা, নকশা পিঠা, নারিকেল পিঠা, কলি পিঠাসহ রয়েছে আরও নানান পিঠা।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী মুকিম আহমেদ বলেন, আমাদের স্টলে নানা রকমের পিঠা ও হাঁসের মাংসের সাথে রুটি আছে। ৩০ টাকা থেকে শুরু করে ১০০টাকা পর্যন্ত খাবারের মূল্য রাখা হয়েছে। দেশীয় ঐতিহ্য ধরে রাখার প্রয়াসে এই আয়োজন।

পিঠা উৎসবে আসা ফার্মেসি বিভাগের ২৮ ব্যাচের শিক্ষার্থী ইয়াসিন বলেন, এ শীতে মায়ের হাতের পিঠা খুব মিস করছি। ক্যাম্পাসে বসে শীতের পিঠা খেতে পারছি। এজন্য উৎসবের আয়োজন সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।

পিঠা উৎসবে আসা অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তামান্না সুলতানার অনুভূতি জানতে চাইলে বলেন, খুব ভালো লেগেছে। পিঠা উৎসব দারুণ জাকজমকতা ছিলো। নতুন নতুন পিঠার সাথে পরিচিত হয়েছি। তবে অনেক বেশি শিক্ষার্থীদের সমাগম ছিল সে তুলনায় জায়গার সংকীর্ণতা রয়ে গেছে।

পিঠা উৎসবের শেষে সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.