The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

শিশুদের রংতুলিতে ফুটে উঠেছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ

খুবি প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধভিত্তিক সংগঠন চেতনা ‘৭১। আজ সকাল ১০.৩০ বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংক ভবনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতায় খুলনা শহরের বিভিন্ন স্কুল থেকে ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণি (ক) এবং ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি (খ) মোট দুই ক্যাটাগরিতে প্রায় শতাধিক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এতে প্রধান বিচারক হিসেবে ছিলেন ভাস্কর্য ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক গৌতম চৌধুরী।

ক-ক্যাটাগরিতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করে যথাক্রমে হৃদিতা মাহিয়াত অভিশ্রুতি, সুমাইয়া আক্তার ও সায়মা আল মামুন এবং খ-ক্যাটাগরিতে১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে সিনহা হোসেন শখ, সূর্য কুন্ডু, ও সানবির রহমান স্বপ্নীল।

প্রতিযোগিতা শেষে প্রত্যেক ক্যাটাগরির বিজয়ীদের হাতে পুরষ্কার এবং সার্টিফিকেট তুলে দেওয়া হয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন সাবেক ছাত্রবিষয়ক পরিচালক ও ফার্মেসী ডিসিপ্লিনের অধ্যাপক ড. আশীষ কুমার দাস, সংগঠনটির বর্তমান ও প্রাক্তন সদস্যবৃন্দ।

উপস্থিত অতিথিবৃন্দ শিশুদেরকে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানা এবং দেশবিরোধী এ কুচক্রীদের ব্যাপারে সচেতন হওয়ার আহবান জানান। পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রত্যেককে একজন আদর্শ নাগরিক হওয়ার পরামর্শ দেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.