The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

শিক্ষার্থীদের পাশে ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি

সাদিয়া রাহমানঃ ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি (ডিপিইউ) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত বাংলাদেশের অন্যতম বৃহত্তম শিক্ষামূলক অমুনাফাভোগী প্রতিষ্ঠান, নিয়মিত কাজ করে যাচ্ছে উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের জন্য।

আমাদের দেশে শিক্ষার প্রতিটি স্তরেই অনেক শিক্ষার্থী ঝড়ে পড়ে। অবকাঠামোগতভাবে পিছিয়ে থাকা এসব শিক্ষার্থীরা স্কুল শেষে কলেজে পা দিতে পারে না কিংবা কলেজে পা দিলেও কলেজের গন্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার জন্য যেতে পারে না। এর প্রধান কারন হচ্ছে আর্থিকভাবে অস্বচ্ছলতা, সঠিক তথ্য এবং দিক নির্দেশনার অভাব।

এসব পিছিয়ে পড়া শিক্ষার্থীদের কথা চিন্তা করে ২০১৮ সালে ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি (ডিপিইউ) যাত্রা শুরু করে৷ উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ও পেজের মাধ্যমে শিক্ষামূলক সাহায্যের পাশাপাশি বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার্থীদের দিকনির্দেশনা, কার্যক্রমসহ নানাবিধ কাজ করে আসছে ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি (ডিপিইউ) ।

এসব কাজ ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি অফিসিয়াল ফেসবুক পেইজ, ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি গ্রুপের মাধ্যমে করে থাকে।

এছাড়াও ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি (ডিপিইউ) গরীব মেধাবীদের সাহায্য করে আসছে।

পহেলা জানুয়ারি , ২০১৮ সালে যাত্রা শুরু করে ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করতে যাচ্ছে, তৈরি করেছে প্রায় ৫০ হাজার শিক্ষার্থীর একটি পরিবারে।

কথা হয় ডিপিইউ সিইও শিশির আসাদের সাথে৷ তিনি বলেন এ মুহুর্তে শিক্ষা কার্যক্রমের পাশাপাশি দক্ষ জনগোষ্ঠী তৈরী করতে বাংলাদেশের প্রতিটি জেলা থেকে ২ জন করে জেলা এম্বাসেডর নেওয়ার পরিকল্পনা আছে । প্রতিটি ইউনিয়নে গরীব অসহায় মেধাবীদের ফ্রি কোচিং প্রাইভেট সেবা দেওয়ার পরিকল্পনা আছে৷

প্রতিদিন প্রায় হাজার হাজার শিক্ষার্থী ড্রিম টু পাবলিক ইউনিভার্সিটি (ডিপিইউ) থেকে ফ্রি সেবা পাচ্ছে। ডিপিইউ অনুসরণ করে অনেক শিক্ষার্থী উচ্চমাধ্যমিকে ভালো ফলাফল করা সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। ডিপিইউ স্বপ্ন একদিন বাংলাদেশের সব শিক্ষার্থী ডিপিইউ এর নাম জানবে, ফ্রি সেবা পাবে। আর কোন শিক্ষার্থী ঝড়ে পড়বে না আর্থিক দৈন্যতা কিংবা সঠিক পরামর্শের অভাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.