The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২১শে জুন, ২০২৪

শিক্ষার্থীদের দাবিতে খুবির সকল শিক্ষার্থীরা পেলো প্রীতিভোজ

খুবি প্রতিনিধি : খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের দাবি অনুযায়ী

মহান স্বাধীনতা দিবস এবং পবিত্র মাহে রমজান- ২০২৪” উপলক্ষ্যে আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে আবাসিক – অনাবাসিক সকল শিক্ষার্থীদের জন্য ইফতার ও প্রীতিভোজের আয়োজন করা হয়।

শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের জন্য ইফতার ও প্রীতিভোজের আয়োজন করার ঘোষণা দিলে, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দাবি জানায় যে ২৬ মার্চের আয়োজন সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিবস গুলোতে আয়োজিত সকল প্রীতিভোজ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য আয়োজন করতে হবে। শিক্ষার্থীদের এ দাবির সাথে একাত্মতা পোষণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন আজকে আয়োজিত প্রীতিভোজ ও ইফতার বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য আয়োজন করে এবং ছুটির দিন হওয়া সত্ত্বেও অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের যাতায়তের জন্য পরিবহন সেবা চালু রাখা হয়।

এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা প্রভোস্ট কাউন্সিলের বরাবর একটি আবেদনপত্র জমা দেয়। আবেদনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিবস গুলোতে আয়োজিত সকল প্রীতিভোজ ও ইফতার শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয়, এতে শিক্ষার্থীদের মাঝে বৈষম্য তৈরি হচ্ছে, তাই বিশ্ববিদ্যালয়ের সকল সাধারণ শিক্ষার্থীদের মতামত অনুযায়ী ২৬শে মার্চের প্রীতিভোজ সহ বিশেষ দিবসে আয়োজিত প্রীতিভোজ গুলো যেন বিশ্ববিদ্যালয় সকল শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীদের মাঝে বৈষম্য দূর হওয়ার মাধ্যমে সম্প্রীতি বৃদ্ধি পাবে।

ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মনিরুজ্জামান রিয়াদ বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা সবাই একসাথে হলে থাকার সুযোগ পাই না তাই আবাসিক শিক্ষার্থী এবং অনাবাসিক শিক্ষার্থীদের মধ্যে একটা বৈষম্য থেকেই যায় কিন্তু বিশেষ দিবস গুলোতে বিশ্ববিদ্যালয়ের হলগুলো যে দুই-তিনটা ভালো খাবারের আয়োজন করে এতে সকল শিক্ষার্থীদের অন্তর্ভুক্ত করলে এই বৈষম্য একটু হলেও কমে নিজেদের মাঝে সম্প্রীতি বৃদ্ধি হয়। তাই আমরা আনন্দিত যে আমাদের দাবি অনুযায়ী এবারের প্রীতিভোজে সকল শিক্ষার্থীদেরকে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে।

প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. রামেশ্বর দেবনাথ বলেন, শিক্ষার্থীরা আমাদের জানায় যে তারা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নিয়ে এই আয়োজন চায়, স্বল্প সময় হওয়া সত্বেও আমরা সেই চ্যালেঞ্জ গ্রহণ করি এবং আমরা তা সঠিক ভাবে সম্পন্ন করেছি।

সামনের বিশেষ দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীরা যেভাবে চায় আমরা সেভাবেই আয়োজন করবো। যেহেতু শিক্ষার্থীরা চাচ্ছে সকলকে নিয়ে আয়োজন করতে তাই সামনেও সকল শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.