শিক্ষার্থীদের চাকরি দিচ্ছে ঢাবি, মাসে বেতন এক হাজার টাকা

মাসে এক হাজার টাকা বেতনে শিক্ষার্থীদের খন্ডকালীন চাকরির সুযোগ দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। আগামীকাল বুধবার পর্যন্ত আবেদন করা যাবে।

সম্প্রতি সামাজিক বিজ্ঞান বিভাগ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন অধ্যাপক রাশেদা ইরশাদ নাসির।

এতে বলা হয়েছে, ‘‘ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর কর্তৃক ০১ (এক) জন অস্বচ্ছল ছাত্র/ছাত্রীকে ১,০০০ টাকা মাসিক সম্মানীতে বিশ্ববিদ্যালয় লাইব্রেরী, রেজিস্ট্রার দফতর এবং ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরে ছয় মাসের (০১ জুলাই ২০২২ থেকে ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত) খন্ডকালীন চাকুরিতে নিয়োগ দেয়া হবে।’’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘‘আগ্রহী অস্বচ্ছল শিক্ষার্থীদেরকে আগামী ২৯ জুনের মধ্যে বিভাগীয় কার্যালয়ে দরখাস্ত জমা দেয়ার অনুরোধ করা হলো। যে সকল শিক্ষার্থীরা ০১ জুলাই, ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত চাকরি করেছেন তাদের নতুন করে আবেদনের প্রয়োজন নেই।’’

চাকরির বিষয়ে জানতে চাইলে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মেহ্জাবীন হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এটি আমাদের রানিং স্টুডেন্ট যারা তাদের জন্য। ছয় মাসের জন্য এই চাকরি দেয়া হবে।

সপ্তাহে কতক্ষণ কাজ করতে হবে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এটি নির্ভর করছে কোন দপ্তরে কাজ করবে তার ওপর। একেক দপ্তরে কাজের ধরণ ও সময় একেক রকম।