The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৯শে মে, ২০২৪

শিক্ষামন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত পিটার ডি হাস নেতৃত্বে প্রতিনিধিদল। মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে এই সাক্ষাতের সময়ে প্রতিনিধিদলে আরও ছিলেন ইউএসএইড বাংলাদেশের ডেপুটি মিশন ডাইরেক্টর রান্ডি আলী এবং ইউএসএইড এর এডুকেশন ডেভেলপম্যান্ট অফিসার সানজয় রেনলডস কোপার প্রমুখ।

এই সময় আরও উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ

এই সময় রাষ্ট্রদূত শিক্ষা ক্ষেত্রে দুই দেশের পারস্পরিক সহযোগীতা আরো বৃদ্ধি করার উপর গুরুত্বারোপ করেন এবং বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে বিশেষ করে কারিগরি ও টেকনিক্যাল এডুকেশনের সাম্প্রতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার টেকনিক্যাল ও ভোকেশনাল শিক্ষার উপর খুবই গুরুত্ব দিচ্ছে। সরকার ২০৩০ সালের মধ্যে কারিগরি শিক্ষায় ভর্তির হার ৩০ শতাংশ এবং ২০৫০ সালের মধ্যে ৫০ শতাংশ শিক্ষার্থী ভর্তির লক্ষ্য মাত্রা নির্ধারণ করেছে। বর্তমানে কারিগরি শিক্ষায় ভর্তির হার ১৭ শতাংশ। সরকার টেকনিক্যাল ও ভোকেশনাল শিক্ষাকে মেইন স্টিম করতে বদ্ধপরিকর।

You might also like
Leave A Reply

Your email address will not be published.