The Rising Campus
News Media

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে অ্যাসাইনমেন্ট চলবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইন অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চলবে। এছাড়াও শিক্ষার্থীদের টিকাদান চলবে নির্ধারিত কেন্দ্রগুলোতেই।

শুক্রবার (২১ জানুয়ারি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের নতুন কারিকুলাম নিয়ে একটি পর্যালোচনা সভা শেষে এসব কথা জানান শিক্ষামন্ত্রী। এসময় তিনি জানান, এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি কোনো প্রভাব ফেলবে না। যথাসময়েই ফলাফল প্রকাশ করা হবে।

আলোচনায় তিনি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার বিষয়েও কথা বলেন। মন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা খুশি মনে এই সিদ্ধান্ত নিয়েছি। সংক্রমণ কমে আসলে দ্রুত ক্লাস খুলে দেয়া হবে বলেও জানান তিনি। সংক্রমণ নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়ার পাশাপাশি টিকাদান কার্যক্রমও অব্যাহত থাকবে বলে জানান শিক্ষামন্ত্রী।

প্রাথমিক বিদ্যালয়ের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, স্কুল বন্ধের যে নির্দেশনা আমরা পেয়েছি, এটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর ক্ষুদে শিক্ষার্থীদের বিষয়ে মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, যেসব বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল রয়েছে, সেখানে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা চলাচল করবে। পরিস্থিতির উন্নতি হলে আবারও ক্লাসে ফিরবেন তারা। তবে শিক্ষকরা প্রশাসনিক কাজে যোগ দিতে পারবেন।

সব কিছু খোলা রেখে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাবে কি না সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছি। এটি ফলপ্রসু হবে কি না তা নির্ভর করবে আমাদের সবার ওপর। এসময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.