The Rising Campus
News Media

শিক্ষাঙ্গনে উত্তাপ ছড়াবার অপচেষ্টা হচ্ছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, পদ্মা সেতু উদ্বোধনের আনন্দে জাতি আজ উদ্বেলিত। তাদের আনন্দ ম্লান করে আশঙ্কার দিকে নিয়ে যাওয়ার অপচেষ্টা হচ্ছে। শিক্ষাঙ্গনের শান্তিপূর্ণ পরিবেশে হঠাৎ উত্তাপ ছড়াবার অপচেষ্টা হচ্ছে। আজ বুধবার দুপুরে তিনি গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির নবীনবরণ ও বিশ্ববিদ্যালয় কর্তৃক উদ্ভাবিত ব্লেন্ডেড লার্নিং সলিউশনে উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যখন আরেকটি ’৭৫ ঘটানোর হুমকি দেওয়া হয়; তখন এর মানে হচ্ছে ’৭১–এর পরাজিত শক্তি, ’৭৫–এর হত্যাকারী, ২০০৪–এর গ্রেনেড হামলাকারী, ২০১৪–এর অগ্নিসন্ত্রাসীরা মাথা চাড়া দিয়ে উঠবার চেষ্টা করছে। তারা জাতীয় নির্বাচন সামনে রেখে এবং স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের আগমুহূর্তে একটি পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে, হুমকি দিচ্ছে; এটা কোনো রাজনীতির ভাষা হতে পারে না। এটি সন্ত্রাসী ও হত্যাকারীর ভাষা। আজকে শিক্ষাঙ্গনকে অস্থিতিশীল করবার যে অপচেষ্টা, সেটি সেই ঘৃণ্য অপচেষ্টার অংশ।

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুনাজ আহমেদ নূরের সভাপতিত্বে আরও বক্তব্য দেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ফরহাদ হোসেন ও রেজিস্ট্রার আশরাফ উদ্দিন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী অংশ নেন। প্রতিষ্ঠানটির দুটি প্রোগ্রামের আওতায় এবার ২০২০-২১ সেশনে ১০০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। এর আগে কুড়িগ্রামের একটি স্কুলের সঙ্গে ব্লেন্ডেড লার্নিং সলিউশন নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, ‘বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আমাদের শিক্ষাকার্যক্রম পরিবর্তন করা হয়েছে।’

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.