The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

শিক্ষক ছাড়াই চলছে ইবির শারীরিক শিক্ষা বিভাগ

নিজস্ব প্রতিবেদকঃ নিয়োগপ্রাপ্ত শিক্ষক ছাড়াই চলছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ। শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ সংকট, নিয়মিত পাঠদান না হওয়া, সময়মতো পরীক্ষা না হওয়াসহ নানা সমস্যার মধ্য দিয়ে পরিচালিত হচ্ছে বিভাগটি। এরফলে বিভাগের শিক্ষার্থীরা ভুগছেন হতাশা ও হীনমন্যতাই।

বিভাগীয় সূত্রে, নির্দিষ্ট ৩০ আসনে ৩০ জন শিক্ষার্থী এবং কোটায় ভর্তি হওয়া ২ জন শিক্ষার্থীসহ মোট ৩২ জন শিক্ষার্থী নিয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের যাত্রা শুরু হয়। বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয় গণিত বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষক বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ফৌজিয়া খাতুন এবং ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক এ এইচ এম নাহিদকে দিয়ে বিভাগের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এদিকে নিয়োগপ্রাপ্ত শিক্ষক না থাকায় নিয়মিত পাঠদান ও পরীক্ষা ব্যহত হচ্ছে। এছাড়া শ্রেণি সংকটে ভুগছে বিভাগটি। শ্রেণিকক্ষ না থাকায় শিক্ষার্থীদের ক্লাস করতে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে।

এ বিষয়ে বিভাগের শিক্ষার্থীরা বলেন, নির্দিষ্ট শ্রেণিকক্ষ সংকটের কারণে আমাদের জিমনেশিয়ামে ক্লাস করতে হচ্ছে। এছাড়া নিয়োগপ্রাপ্ত শিক্ষক না থাকায় বিভাগের শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে। বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের (স্নাতক) সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বা হয়ে গেছে। অথচ আমাদের বিভাগের পরীক্ষা হওয়া তো দূরের কথা এখন পর্যন্ত ফরম ফিলাপ হয়নি। যার ফলে আমরা চরম হতাশা ও হীনমন্যতাই ভুগছি। শিক্ষার্থীরা আরো বলেন, আমরা এ সমস্যা থেকে মুক্তি চাই। অতিসত্বর আমাদের বিভাগে শিক্ষক নিয়োগ দিয়ে শিক্ষা কার্যক্রম গতিশীল করতে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.