The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৯শে মে, ২০২৪

শিক্ষকদের ওপর বহিরাগত ও কর্মকর্তা-কর্মচারীদের হামলা, কুবি সহকারী প্রক্টরের পদত্যাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এবার আরেক সহকারী প্রক্টর পদত্যাগ করেছেন। তিনি ফার্মেসি বিভাগের প্রভাষক মো. কামরুল হাসান।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বরাবর এই পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগপত্রে তিনি বলেন, গত ১৯ ফেব্রুয়ারি চেতনায় বিশ্বাসী নীল দল পূর্ণ প্যানেলে জয়যুক্ত হয়ে শিক্ষক সমিতি-২০২৪ এর নির্বাচিত সদস্যগণ ও সাধারণ শিক্ষকগণ উপাচার্য দপ্তরে উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের ইন্ধনে অযাচিতভাবে কিছু সংখ্যক বহিরাগত সন্ত্রাসী এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উচ্ছৃঙ্খল ও বিপথগামী কতিপয় কর্মকর্তা-কর্মচারী উপাচার্য দপ্তরে উপাচার্য মহোদয়ের উপস্থিতিতে শিক্ষক সমিতির নির্বাচিত কার্যনির্বাহী সদস্য এবং সাধারণ সদস্যদের উপর হামলা করে। বারংবার অনুরোধ করা সত্ত্বেও হামালাকারীদের নিবৃত করা যাচ্ছিলো না, উপরন্তু দফায় দফায় হামলাকারীরা সাধারণ শিক্ষকদের অশ্রাব্য ভাষায় গালাগাল প্রদান ও শারীরিকভাবে লাঞ্ছিত করে। আমি এই হামলার ঘটনাটিকে প্রক্টর এবং প্রক্টরিয়াল বডির ব্যর্থতা হিসেবে মনে করছি এবং এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

উল্লেখিত পরিস্থিতিতে, প্রক্টরিয়াল বডির অব্যবস্থাপনা এবং ব্যর্থতার কারণে প্রক্টরিয়াল বডির একজন সদস্য হিসেবে কাজ করতে আমি বিব্রতবোধ করছি। এমতাবস্থায়, প্রক্টরিয়াল বডির ব্যর্থতার প্রতিবাদ হিসেবে সহকারী প্রক্টর পদ থেকে আমি পদত্যাগ করছি এবং আমার এই পদত্যাগপত্র আবেদনের তারিখ থেকে কার্যকর করার জন্য অনুরোধ করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.