The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

শারীরিক প্রতিবন্ধকতা হার মানাতে পারে নি বায়েজিদকে

মো.জাহিদ হোসেন, মাভাবিপ্রবি প্রতিনিধিঃ আজ গুচ্ছ ‘সি ইউনিটের’ ভর্তি পরীক্ষার মাধ্যমে গুচ্ছ ভর্তি যুদ্ধের সমাপ্তি ঘটেছে। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে দেখা মিলল অদম্য শক্তিতে এগিয়ে চলা এক শারীরিক প্রতিবন্ধী পরীক্ষার্থীর। শারীরিক প্রতিবন্ধকতা তাকে হার মানাতে পারে নি। গুচ্ছ ভর্তি পরীক্ষায় পরপর দুই বছর হুইল চেয়ারে করে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করলেন বায়েজিদ রহমান। বাকিদের মত তার দুচোখ ভরাও স্বপ্ন। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে তার এই জীবনযুদ্ধ।

টাঙ্গাইল সদরের কলেজপাড়ায় বাসা বায়েজিদ রহমানের। পড়াশোনা করেছেন মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ে। বাবা পেশায় একজন ব্যবসায়ী।

তার বাবা জানান, তার ছেলেকে তিনি অন্যদের থেকে আলাদা দেখেন না। তার ইচ্ছা ছেলে একজন প্রতিষ্ঠিত নাগরিক হবে। তিনি ছেলের এই ইচ্ছাশক্তিকে স্যালুট জানান।

বায়েজিদ বলেন, “আমি শারীরিক প্রতিবন্ধী হলেও অন্যদের থেকে আমাকে আলাদা ভাবি না। সবার মত নিজের পায়ে চলতে না পারলেও প্রতিষ্ঠিত হয়ে নিজের পায়ে দাঁড়াতে চাই।”

ভর্তি পরীক্ষায় তাকে সর্বাত্মক সহায়তা করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও দায়িত্বরত সকলেই।
মাভাবিপ্রবির ভিসি প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন স্বশরীরে কেন্দ্রে গিয়ে তার সাথে দেখা করেছেন। তিনি তার এই ইচ্ছাশক্তিকে সাধুবাদ জানিয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.