The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

শান্তি চলচ্চিত্র উৎসব ২০২৩ এর পুরস্কার জিতলেন মেরিটাইমের আদিত্য

মেরিটাইম ইউনিভার্সিটি প্রতিনিধিঃ স্মার্ট বাংলাদেশের গল্প তুলে ধরে “শান্তি চলচ্চিত্র উৎসব ২০২৩” এর পুরস্কার জিতেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির সামুদ্রিক আইন ও নীতি বিভাগের শিক্ষার্থী ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা আদিত্য বাসাক।

রোববার আগারগাঁও এর আইসিটি টাওয়ারের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অডিটোরিয়ামে এ পুরস্কার তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এবং অন্যান্য চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা এ পুরস্কার তুলে দেন।

পুরস্কার পাওয়ার বিষয়ে জানতে চাইলে আদিত্য বাসাক বলেন,চলচ্চিত্র এবং সঙ্গীত জগতে আমার যাত্রা শুরু হয়েছিলো সাধারণ একটা স্বপ্ন নিয়ে।২০১৬ সাল থেকে আমি ইউটিউবে ভিডিও তৈরি করা শুরু করেছি এবং মানুষের ভালোবাসা পেয়েছি যা আমাকে আরো ভালো কিছু করতে উৎসাহিত করেছিলো।
এরপর আমি বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি এবং নতুন উপায়ে দক্ষতার সাথে কাজ করেছি যার ফলশ্রুতিতে আমার কিছু গান যেমন “ভুল আর শূর” এবং “মৃত পাখির গান” সবার প্রিয় হয়ে উঠেছে আর আমার চলচ্চিত্র “ভ্রম” এবং “হুশ” আন্তর্জাতিক প্রশংসা কুড়িয়েছে।
দর্শকদের উদ্দেশ্য তিনি বলেন,আমি সবসময় চেষ্টা করি চিন্তা করা,মানিয়ে নেয়া এবং সুন্দর গল্প তৈরি করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।এ দক্ষতা আমাকে এতদূর নিয়ে আসতে সাহায্য করেছে।

সামনে আরো বেশ কিছু কাজ হাতে নিয়েছি এবং চেষ্টা করছি দর্শকদের ভালো কিছু উপহার দেওয়ার।

উল্লেখ যে শতাধিক স্বল্পদৈর্ঘ্য নির্মাতা এবং ভিডিও কনটেন্ট ক্রিয়েটর তাদের সৃজনশীল কাজ জমা দেন।এর মাঝে ৬৬ টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা,২২ টি ভিডিও কনটেন্ট,২০ টি শর্ট ফিল্ম,২ টি ডকুমেন্টারি,২ টি ভিডিও কনটেন্ট এবং ১ টি এনিমেশন কে “শান্তি চলচ্চিত্র উৎসব ২০২৩ “এর মনোনয়ন দেয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.