The Rising Campus
News Media

শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে: ঢাবি ভিসি

রাজধানী ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরের শান্তিপূর্ণ পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (০৩ জুন) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ঢাবি ভিসি বলেন, দ্বিতীয়বারের মত রাজধানীসহ দেশের ৮টি বিভাগীয় শহরে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তিচ্ছু এবং অভিভাবকদের অর্থ এবং শ্রমকে লাঘব করার এ উদ্দেশ্যে বিভাগীয় শহরের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। এটি বাস্তবায়নে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের দায়িত্ববানরা আমদের সহায়তা করে করছেন।

তিনি আরও বলেন, গতবারের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবারে আরও সুন্দর ও সহজভাবে এ পরীক্ষা আয়োজনে ডিনরা কাজ করেছেন। সে ধারাবাহিকতায় এবারও সুষ্ঠুভাবে ঢাবিসহ অন্যান্য সবগুলো কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে এদিন বেলা ১১টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালযের ব্যবসায় শিক্ষা অনুষদ ভবনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন ঢাবি ভিসি। এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রক্টর গোলাম রব্বানী, বিভিন্ন অনুষদের ডিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে মোট আসন রয়েছে ৯৩০টি। এর বিপরীতে ৩০ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবেন। সে অনুযায়ী প্রতিটি আসনের বিপরীতে ৩৩ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশ নেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.