The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২১শে জুন, ২০২৪

লাল-সবুজের সাজে সেজেছে কবি নজরুল কলেজ!

নজরুল কলেজ প্রতিনিধি : মাত্র কয়েক ঘন্টা পরেই ১৬ ডিসেম্বর, বিজয়ের ৫২ বছরে পা দিতে যাচ্ছে বাংলাদেশ। মহান বিজয় দিবসকে বরণ করে নিতে তাই বর্ণিল সাজে সেজেছে সরকারি কবি নজরুল কলেজ । বাহারি রঙের ছড়াছড়ি যেন পুরো ক্যাম্পাস জুড়ে। সমগ্র ক্যাম্পাস মেতেছে বিজয়ের উল্লাসে।

আজ শুক্রবার, (১৫ ই ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় কলেজ ক্যাম্পাস ঘুরে দেখা যায়, এ ভবন, বি ভবন, সি ভবনগুলোতে বাহারি রঙের ছড়াছড়ি। লাল-সবুজ মানেই বাংলাদেশ। তাই আলোকসজ্জায় এই দুই রঙের প্রভাবই একটু বেশি। লাল ইটের ক্যাম্পাসে রং গুলো যেন আরো বেশি বর্ণিল হয়ে উঠেছে।

আলোকসজ্জা উপভোগ করতে কলেজের আশেপাশে বসবাস কারী শিক্ষার্থীরা সহ পুরান ঢাকাবাসী কলেজের সামনে ভীড় জমিয়েছেন। অনেকেই তাদের মুঠো ফোনে ক্যাম্পাসের সুন্দর দৃশ্যের ছবি ক্যামেরাবন্দি করছেন।

কলেজের ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টে শিক্ষার্থী একরাম উল্যাহ বলেন, লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বাঙালি জাতির নিকট এক মহামূল্যবান সম্পদ৷ বিজয় দিবসে শ্রদ্ধাভরে স্মরণ করি এদেশের সেই সূর্যসন্তানদের যারা নিজেদের প্রাণ ও সম্ভ্রমের বিনিময়ে স্বাধীনতা নামক স্বপ্ন ছিনিয়ে এনেছেন৷ শুধুমাত্র তাদের জন্যই আজ বাঙালি জাতি হিসেবে আমরা গর্ববোধ করতে পারি।

যে বিজয় লাখো জীবনের বিনিময়ে অর্জিত, সেটা ধরে রাখার কর্তব্য সবার। আমাদের সবার উচিত আমাদের দেশের ঐতিহ্য ও দেশের স্বাধীনতার ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মের কাছে পৌঁছে দেওয়া। এবারের মহান বিজয় দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী জাকারিয়া বলেন, আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে ক্যাম্পাস। লাল নীল আলোতে ক্যাম্পাস রঙিন হয়ে উঠেছে। অনেক ভালো লাগছে দেখতে। আগামীকাল ১৬ই ডিসেম্বর আমরা বিজয়ের ৫২ বছর পূর্তি পালন করতে যাচ্ছি। তিনি কলেজ প্রশাসনকে ধন্যবাদ দিয়ে বলেন,নানান রঙের এই বাহারি আলোই বলে দিচ্ছে বিজয়ের বরণ করে নিতে কবি নজরুল সরকারি কলেজ প্রশাসন প্রস্তুত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.