The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

র‍্যাগিং একটি বিশ্ববিদ্যালয়কে কালিমালেপন করে

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, র‍্যাগিংটা শুধু শিক্ষার্থীদের জন্য নয়, এই অনাচার এবং পাপ আমাদের ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যদের কালিমালেপন করে। তাই রোদে পুড়ে আমাদের এন্টির‍্যাগিং স্লোগান দিয়ে জাগরিত না করে এটাকে মনে ধারণ করি এবং মনের ভেতর সেটাকে আটকে রেখে লালন করি।

সোমবার (১৫ মে) সকাল ১১ টায় র‍্যাগিংবিরোধী র‍্যালী শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আজকের র‍্যালিতে আমাদের যে স্লোগান ছিলো সেগুলোকে যদি মানসিক ভাবে ধারণ করি তাহলে শুধু এই বিশ্ববিদ্যালয় নয় শেখহাসিনার বাংলাদেশ এটা থেকে মুক্তি পাবে।

এর আগে, র‍্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি এই স্লোগানকে সামনে রেখে সকাল ১১ টায় উপাচার্য ড. আবদুস সালামের নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালিটি শুরু হয়। এসময় র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে সমবেত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভুঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান। এছাড়াও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.