The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রেকর্ড ৪১ দশমিক ৭ ডিগ্রি তাপে পুড়ছে চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার ওপর দিয়ে প্রথমে মৃদু ও মাঝারি তাপদাহ বয়ে যাওয়ার পর বর্তমানে তীব্র দাবদাহ চলছে। আজ শুক্রবার (১৪ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলিসয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। এ সময় বাতাসের আদ্রতা ছিল ১৪ শতাংশ।

এতে করে জেলা জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়ে প্রচারণা চালানো হচ্ছে। আরো এক সপ্তাহ এমন তাপদাহ থাকতে পারে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। এ নিয় টানা ১৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রায় রেকর্ড করা হলো চুয়াডাঙ্গায়।

শুক্রবার বেলা ৩টায় জেলা আবহাওয়া অফিস সূত্রে এ তাপমাত্রার রেকর্ড পাওয়া যায়। এটি চলতি মৌসুমের জেলা ও দেশের সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস জানায়, শুক্রবার (১৪ এপ্রিল) পর্যন্ত টানা ১৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডঙ্গায়।

গত ২ এপ্রিল থেকে এক টানা ১৩ দিন চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্র মাত্রা হলো রবিবার (২ এপ্রিল) ৩৩ দশমিক ৪ ডিগ্রি, সোমবার ৩৫ দশমিক ৫ ডিগ্রি, মঙ্গলবার ৩৭ ডিগ্রি, বুধবার ৩৭ ডিগ্রি, বৃহস্পতিবার ৩৭ দশমিক ৫ ডিগ্রি, শুক্রবার ৩৮ ডিগ্রি, শনিবার ৩৮ দশমিক ৫ ডিগ্রি, রবিবার ৩৯ ডিগ্রি, সোমবার ৩৯ দশমিক ২ ডিগ্রি, মঙ্গলবার ৩৯ দশমিক ৬ ডিগ্রি, বুধবার ৩৯ দশমিক ৭ ডিগ্রি, বৃহস্পতিবার ৪১ ডিগ্রি এবং সর্বশেষ আজ শুক্রবার ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.