The Rising Campus
News Media

রেকর্ড গড়ার পথে বলিউডকেও পেছনে ফেলেছে যে পাকিস্তানি সিনেমা

পাকিস্তানের প্রথম সফল সিনেমা হিসেবে বিলিয়ন ডলারের তালিকায় নাম উঠেছে ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’। আর এই সাফল্যের পথে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বক্স অফিসে যথাক্রমে বলিউড তারকা অক্ষয় কুমারের ‘রাম সেতু’ এবং সিদ্ধার্থ মালহোত্রার ‘থ্যাংক গড’ কেও একদম ধরাশায়ী করেছে সিনেমাটি।

পাকিস্তানি এই সিনেমায় নায়ক-নায়িকাদের দুজনই বলিউডে কাজ করেছেন। নায়িকা মাহিরা খান অভিনয় করেছেন ‘রইস’ এ শাহরুখ খানের বিপরীতে, আর নায়ক ফাওয়াদ খান ছিলেন খুবসুরৎ এ সোনম কাপুরের নায়ক হিসাবে।

পাকিস্তানের দৈনিক ডন বলছে, বলিউডে সদ্য মুক্তি পাওয়া অক্ষয়ের ‘রাম সেতু’ এবং সিদ্ধার্থ ও অজয় দেবগনের ‘থ্যাংক গড’ দেখতে দীপাবলীতে হলে ব্যাপক দর্শক ভিড় দেখা গেলেও চলতি মাসের ১৩ তারিখে মুক্তি পাওয়া পাকিস্তানি সিনেমা ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’র সঙ্গে সিনেমা দুটি টক্কর দিতে ব্যর্থ হয়েছে।

নাসির আদিব ও বিলাল লাশারির যৌথভাবে লেখা ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’ পরিচালনা করেছেন বিলাল লাশারি। সিনেমায় ফাওয়াদ, মাহিরা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন হুমাইয়া মালিক, হামজা আলী আব্বাসি সহ অন্যান্য নামকরা অভিনেতা ।

মুক্তি প্রাপ্তির  মাত্র দুই সপ্তাহে সিমেনাটি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে যথাক্রমে ৫৬ হাজার ৫৮৬ এবং ৪৬ হাজার ৮২৫ মার্কিন ডলার আয় করে ‘রাম সেতু’ ও ‘থ্যাংক গড’কে পেছনে ফেলেছে ইতোমধ্যে।

বলিউড হাঙ্গামার তথ্য বিশ্লেষণে জানা যায়, যুক্তরাজ্যে ৫৬টি হলে চলার পর মুক্তির ত্রয়োদশ দিনে ‘দ্য লিজেন্ড অব মাওলা জাট’ আয় করেছে মোট ৪৬ হাজার ৮২৫ মার্কিন ডলার। পাশাপাশি ‘থ্যাংক গড’ দেশটিতে চলছে ৫৩টি হলে; যা থেকে আয় হয়েছে মাত্র ১৯ হাজার ৪৭২ মার্কিন ডলার এবং ৯৫টি হলে দেখান ‘রাম সেতুর’ আয় ১৬ হাজার ৫৯৫ ডলার।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে  ৯০টি হলে চলছে ‘দ্য লিজেন্ড অব মাওলা জাট’, এসব হল থেকে সিনেমাটির আয় ৫৬ হাজার ৫৬৮ ডলার। পক্ষান্তরে ‘রাম সেতু’ দেশটিতে চলেছে ৩৫৪টি পর্দায় দেখানো হলেও, আয় করেছে  মাত্র ৪৮ হাজার ৩৩০ ডলার। অন্যদিকে ২২৮টি পর্দা থেকে ‘থ্যাংক গড’ রোজগার ৪০ হাজার ৩৫৮ ডলার।

‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’র নির্বাহী প্রযোজক বলেছেন, সিনেমাটি মুক্তিরপ্রথম ১০ দিনের মধ্যে এক বিলিয়ন বা ১০০ কোটি রুপি ঘরে তুলতে সক্ষম হয়েছে।

এর আগে পাকিস্তানের সবচেয়ে বেশি উপার্জন করা সিনেমাটি ছিল ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘জওয়ানি ফির নেহি আনি ২’। সেই সিনেমাটির আয় ছিল ৭০ কোটি রুপি।

‘দ্য লিজেন্ড অব মাওলা জাট’ সিনেমাটি ১৯৭৮ সালে মুক্তি পাওয়া পাকিস্তানের পাঞ্জাবি ক্ল্যাসিক্যাল ‘মাওলা জাট’ সিনেমাটিরই নতুন সংস্করণ।

মাওলা জাট একজন অত্যাচারিত যোদ্ধা। সত্য ও ন্যয়নিষ্ঠার প্রতিষ্ঠার এই গল্পে যিনি পাঞ্জাবের এক নিষ্ঠুর যোদ্ধার বিরুদ্ধে প্রতিশোধ নিতে চান।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.