The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

রাষ্ট্রপতির সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য জনাব মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

আজ সমবার (৮ই মে) দুপুর ১২ টায় উপাচার্য রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করেন। এসময় উপচার্য রাষ্ট্রপতির হাতে প্রথমেই পুষ্পস্তবক দিয়ে তাঁকে শ্রদ্ধা ও অভিনন্দন জানান। এরপর তিনি নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রকাশনাসমূহ তাঁর হাতে তুলে দেন। রাষ্ট্রপতি উপাচার্যকে বঙ্গভবনে স্বাগত জানিয়ে তাঁর পাশের আসনে উপবেশন অনুমোদন করেন।

উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর জাতীয় কবির নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিস্তারিত পরিচয় রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। রাষ্ট্রপতি নজরুল বিশ্ববিদ্যালয়ের কিছু স্থিরচিত্র অবলোকন করেন এবং তিনি ভবনসমূহ ও ক্যাম্পাসের সৌন্দর্য অনুধাবন করে আনন্দ প্রকাশ করেন।

জাতীয় কবির নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে নজরুলের জীবনদর্শন প্রতিটি ছাত্রছাত্রীকে পাঠ করতে হয় জেনে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেন। গবেষণামেলা, ইন্টারন্যাশনাল কনফারেন্স, রিসার্চ জার্নাল প্রকাশের ধারাবাহিকতা বজায় রাখার ওপর তিনি গুরুত্বের বিষয়ে বলেন। উপাচার্য রাষ্ট্রপতির কাছে টুইন ক্যাম্পাসের ধারণা তুলে ধরলে তিনি এ ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন এবং বলেন, “নজরুল বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় ভূমি থাকা দরকার।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.