The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাষ্ট্রপতির উপস্থিতিতে সমাবর্তনের দাবিতে বাকৃবিতে মানববন্ধন

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ৮ম সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতিতে করার দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয়নুল আবেদিন মিলনায়তন মুক্তমঞ্চের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, দীর্ঘ ছয় বছর পর ৮ম সমাবর্তন মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতি ছাড়াই আয়োজিত হতে যাচ্ছে । প্রতিটি শিক্ষার্থী চায় শিক্ষাজীবন শেষে রাষ্ট্রপতির হাত থেকে সনদ নিয়ে কর্মক্ষেত্রে যোগদান করতে। বাকৃবিতে নিয়মিত সমাবর্তন হয় না। যার কারণে শিক্ষার্থীর মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতিতে সমাবর্তন পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবে।

মানববন্ধনে কৃষি অনুষদ ছাত্র সমিতির ভিপি তারেক জামান জয় বলেন, রাষ্ট্রপতি ছাড়া একটি সমাবর্তন অনুষ্ঠিত হতে পারে না। রাষ্ট্রপতি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনে অংশগ্রহণ করেছেন। এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৫ ফেব্রুয়ারি সমাবর্তনে অংশগ্রহণ করবেন। তাহলে আমাদের বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতি না আসা প্রশাসনের ব্যর্থতা। এছাড়াও বাকৃবির ৮ম সমাবর্তনে নেই কোনো সম্মানিত অতিথি। যেখানে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে নোবেলজয়ী অতিথিরা আসেন। আমাদের দাবি রাষ্ট্রপতি যে সময়ে বিশ্ববিদ্যালয়ে আসতে ইচ্ছা পোষন করেন সে সময়ে সমাবর্তন অনুষ্ঠিত হোক। রাষ্ট্রপতি ছাড়া আমরা সমাবর্তন মানি না।

মানববন্ধন শেষে শিক্ষার্থীর উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন সাধারণ শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষর্থীদের দাবিগুলো হচ্ছে সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতি নিশ্চিত করতে যথাযথ প্রচেষ্টা, বরেণ্য বক্তার উপস্থিতি, প্রাতিষ্ঠানিক বাতি রক্ষা করা, সাধারণ শিক্ষার্থীর লালিত স্বপ্ন পূরণ করা, নিয়মিত সমাবর্তন আয়োজন করা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.