The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে চার দিনব্যাপী বইমেলা

রাবি প্রতিনিধি: ভাষার মাস ফেব্রুয়ারিকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যোগে চার দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামীকাল ১৮ ফেব্রুয়ারি (রোববার) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বইমেলাটি উদ্বোধন করবেন।

এবারের বইমেলায় প্রায় ২০টি স্টলে থাকবে ৩০ হাজারের অধিক বই। আয়োজকদের সাথে কথা বলে জানা যায় বাংলা সাহিত্যের এক বিশাল ভান্ডার থাকছে সেখানে। স্টলগুলোতে পাওয়া যাবে বাংলা উপন্যাস, কবিতা, সায়েন্স ফিকশন, থ্রিলার ও অ্যাডভেঞ্চার, ইসলামী বই, শিশুতোষ ও কিশোর রচনাসমগ্র, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের বই, রাজনৈতিক বই, ইতিহাসের বই ও বিদেশি খ্যাতিমান লেখকের বইসহ নানান বইয়ের সমাহার।

এবারের বইমেলায় প্রথমা প্রকাশন, ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, জ্ঞানকোষ প্রকাশনীসহ বেশকিছু প্রকাশনী থাকছে। রয়েছে মোড়ক উন্মোচনের সুযোগ।

মেলা প্রসঙ্গে রাবি সায়েন্স ক্লাবের সভাপতি মাসুদ বলেন, বই পড়ার কোনো বিকল্প নেই, তাই তো স্মার্টফোনের এই যুগে মানুষকে বই পড়তে আগ্রহী করে তুলতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব পঞ্চমবারের মতো আয়োজন করতে যাচ্ছে “অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪”। আমরা এই মেলায় পাঠকদের অনেক সাড়া পেয়ে থাকি। মানুষের চিন্তাশক্তির বিকাশ, সৃজনশীলতা বৃদ্ধি ও সর্বোপরি একজন ভালো মানুষ হতে বই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.