The Rising Campus
News Media

রাবি শিক্ষার্থীর মৃত্যুতে চিকিৎসকদের অবহেলা: তদন্ত কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গুরুতর আহত এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে অবহেলার জেরে বহিষ্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে রিপোর্ট পেশ করা হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করা হয়।

বুধবার (১৯ সেপ্টেম্বর) রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাজশাহী মেডিকেল কলেজ প্রশাসন যৌথভাবে আলোচনায় বসে এ তদন্ত কমিটি গঠন করেন।

পাঁচ সদস্য তদন্ত কমিটি সদস্যরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, রাজশাহী বিভাগীয় উপ-পুলিশ কমিশনার ক্রাইম, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ড. নওশাদ আলি ও মেডিকেল কলেজের একজন সিনিয়র ডাক্তার।

তদন্ত কমিটি গঠনের পর ক্ষুব্ধ শিক্ষার্থীদেরকে আশ্বস্ত করতে মার্কেটিং বিভাগের সভাপতি ও ব্যবসা অনুষদের ডীন অধ্যাপক ড. মো ফরিদুল ইসলাম বলেন, আমরা বসে সিদ্ধান্ত নিয়েছি। পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মেডিকেল কলেজের সিসি ক্যামেরা ও ঘটনা পর্যবেক্ষন করে আগামী তিন কার্য দিবসের মধ্যে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে রিপোর্ট পেশ করা হবে। । এসময় শিক্ষার্থীদেরকে ক্যাম্পাসে ফিরে যাওয়ার অনুরোধ করেন তিনি।

রাজশাহী বিভাগীয় পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা আমাদের তিনদিন সময় দিয়ে সাহায্য করবে। আমরা তিনদিনের সময় চাচ্ছি। শিক্ষার্থীদের ন্যায় বিচার পাবে বলে আশ্বস্ত করেন এ পুলিশ কমিশনার। যারা আহত তাদের চিকিৎসার সকল দায়িত্ব রামেক প্রশাসন নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

এর আগে ৪০ মিনিট বিলম্ব করে এসে গুরুতর আহত রাবি শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। এতে ক্ষুব্ধ হয়ে রামেক হাসপাতালের ওয়ার্ড ও পরিচালকের কক্ষের সামনের অংশে ভাঙচুর চালান শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত চিকিৎসকরাও শিক্ষার্থীদের উপর চড়াও হয়। এতে আহত হয় রাবির চার শিক্ষার্থী।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে এমজিএম শাহরিয়ার নামের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী গুরুতর আহত হয়। পরে শিক্ষার্থীরা আশঙ্কাজনক অবস্থা রামেকে নিয়ে আসলে চিকিৎসকদের অবহেলায় মৃত্যু বরণ করেন এ শিক্ষার্থী।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.