The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাবি ভর্তি পরীক্ষায় প্রথম দিনে “সি” ইউনিটে উপস্থিত ৮৬ %

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথম দিন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এ দিন পরীক্ষায় গড় উপস্থিতির হার ছিল প্রায় ৮৬ শতাংশ। সোমবার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সি’ ইউনিটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত গ্রুপ-১: বিজ্ঞান; বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত গ্রুপ-২: বিজ্ঞান; দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত গ্রুপ-৩: বিজ্ঞান; ও বিকেল ৩:৩০ মিনিট থেকে ৪:৩০ মিনিট পর্যন্ত গ্রুপ-৪: বিজ্ঞান এর পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান, ভূ-বিজ্ঞান, ফিশারীজ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ২৬টি বিভাগ এই ইউনিটভুক্ত। ইউনিটের চার গ্রুপের প্রতিটিতে নিবন্ধিত পরীক্ষার্থী ছিল ১৮ হাজার ৫৭৪ জন করে মোট ৭৪,২৯৬ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির শতকরা হার ছিল প্রায় ৮৬ শতাংশ।

এর আগে, সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা নিয়ে ব্রিফ করেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

জালিয়াতি রোধে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে উল্লেখ করে রাবি উপাচার্য বলেন, ‘আমরা ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা করেছি। জালিয়াতি ঠেকাতে কাজ করছে সাইবার ক্রাইম ইউনিট, চার শতাধিক সাদা পোশাকের গোয়েন্দা, চারজন ম্যাজিস্টেটসহ পুলিশ প্রশাসন সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও সন্দেহের তালিকা ৩০ জনকে আমরা নজরদারিতে রেখেছি।’

ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে আগামীকাল মঙ্গলবার ‘এ’ ইউনিটের গ্রুপ-১ (সকাল ৯টা থেকে ১০টা), গ্রুপ-২ বেলা ১১টা থেকে ১২টা), গ্রুপ-৩ (দুপুর ১টা থেকে ২টা) ও গ্রুপ-৪ (বেলা ৩:৩০ মিনিট থেকে ৪:৩০ মিনিট) এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.