The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

রাবি ভর্তিচ্ছুদের জন্য ট্রেনে বিশেষ সুবিধা দেওয়ার ঘোষণা রেলওয়ের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিশেষ সুযোগ দেওয়ার ঘোষণা দিয়েছে রেলওয়ে। আগামী ২৫ জুলাই শুরু হতে যাওয়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য বন্ধের দিনও ১৪টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন আজ শনিবার (২৩ জুলাই) পঞ্চগড় থেকে রাজশাহী আসবে। রোববার (২৪ জুলাই) বন্ধের দিন চলবে ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস। রাজশাহী থেকে ঢাকা ফিরবে ট্রেনটি।

খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস চলবে সোমবার (২৫ জুলাই)। ঢালারচর এক্সপ্রেসও পরিচালিত হবে। মঙ্গলবার (২৬ জুলাই) রাজশাহী থেকে গোপালগঞ্জে যাবে টুঙ্গীপাড়া এক্সপ্রেস, আবার ফিরে আসবে। চলবে ৫৭, ৫৮, ৭৭ ও ৭৮ নম্বর কমিউটার ট্রেনও।

চালু থাকবে খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস। রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসও চলবে।

বন্ধের দিন বুধবার (২৭ জুলাই) চলবে তিতুমীর এক্সপ্রেস। রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস চলবে একইদিনে। ধূমকেতু এক্সপ্রেস ঢাকা থেকে রাজশাহী যাবে বৃহস্পতিবার (২৮ জুলাই)। এদিন চলবে মধুমতী এক্সপ্রেস।

এর আগে ভর্তি পরীক্ষার সময় ট্রেন চালু রাখার জন্য মন্ত্রণালয়কে অনুরোধ জানান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। তিনি বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যা যা করা প্রয়োজন, তার সবই করছি। সবার আন্তরিক প্রচেষ্টায় এবারও আমরা স্বচ্ছ ও সুন্দর ভর্তি পরীক্ষার আয়োজন করতে পারব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.