The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাবি ছায়া জাতিসংঘ সংস্থার সভাপতি মুজাহিদ, সম্পাদক শুভ

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছায়া জাতিসংঘ সংস্থা (রাইউমুনা) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ১০ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স  বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুজাহিদ তালুকদারকে সভাপতি ও ফাইন্যান্স বিভাগের মেহেদী হাসান শুভকে সাধারণ সম্পাদক করা হয়।

বুধবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে কমিটির নাম ঘোষণা করেন সংগঠনটির উপদেষ্টা এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ইমরান হোসেইন।

এছাড়াও কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম সম্পাদক মো: শরীফ হোসেন, সাংগঠনিক সম্পাদক ইশরাত জাহান। সংগঠনটির চারটি বিভাগে নির্বাচিত পরিচালকেরা হলেন নাবিলা হক সিমিন, অর্পিতা ইসলাম সূচি, ইফতেখারুল ইসলাম জীবন, দেওয়ান বাঁধন এবং উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন অন্বেষণ চাকমা এবং সাদিয়া ইসলাম তনি।

দায়িত্ব গ্রহণের পর সংগঠনটির নব-নির্বাচিত সভাপতি মুজাহিদ তালুকদার বলেন, “আমাদের লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে ছায়া জাতিসংঘ চর্চার প্রসার ঘটিয়ে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করা। দীর্ঘ ৯ বছর ধরে এই সংগঠনটি কাজ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জন্য। এরই ধারাবাহিকতাকে বজায় রেখে আগামীতে রাবি ছায়া জাতিসংঘ সংস্থা তাদের অগ্রগতি এবং কার্যক্রম বজায় রাখতে নতুন নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ নিরলস প্রচেষ্টা করে যাবে আশা করি।”

সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ বলেন, “আমাদের সংগঠন প্রতিবছর জাতীয় এবং আঞ্চলিক পরিসরে ছায়া জাতিসংঘ অধিবেশন আয়োজনের পাশাপাশি প্রতিটি ক্ষেত্রে শিক্ষার্থীদের দক্ষতা ও মেধা বিকাশে নানান কার্যক্রম করে যাচ্ছে। আশা করি নবনির্বাচিত কার্যনির্বাহী সদস্যগণ তাদের মেধা এবং পরিশ্রম দ্বারা সংস্থাটিকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।”

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থা (আরইউমুনা) ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। আরইউমুনা বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছায়া জাতিসংঘ অনুশীলনের পথিকৃৎ। এই ছাত্র-কেন্দ্রিক সংঘের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের মাঝে কূটনীতি চর্চার মাধ্যমে তাদের দক্ষতা ও সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.