The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

রাবি ও বিনোদপুর বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে

স্থানীয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায়। শনিবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাবি ছাত্র ও স্থানীয়দের মধ্যে বিনোদপুর বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় শিক্ষার্থীসহ দুই শতাধিক মানুষ আহত হয়। রাকিব নামের এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর। তিনি বর্তমানে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তবে রাকিবের অবস্থার তেমন উন্নতি হয়নি বলে জানান তার এক সহপাঠী।

উদ্ভুত এমন পরেস্থিতি নিয়ন্ত্রনে রোববার (১২ মার্চ) সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া বিনোদপুর হয়ে রাজশাহী-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নির্ধারিত সময়ে বিভিন্ন গন্তব্যে ট্রেনগুলো ছেড়ে গেছে।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় সংঘর্ষের পর থেকে রাজশাহী-ঢাকা মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়। এখন পর্যন্ত নগরীর চৌদ্দপাই এলাকার বিহার মোড়, তালাইমারি ভদ্রা মোড় এলাকার রাস্তা বন্ধ রাখা হয়েছে। ফলে এই সড়ক ব্যবহার করা বিভিন্ন যানবাহনগুলো বিকল্প পথ দিয়ে চলাচল করছে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাতেই বিজিবি মোতায়েন করা হয়েছে। এর আগে সংঘর্ষ চলাকালীন বিনোদপুর বাজারে বেশ কিছু দোকান ভাঙচুর করা হয়। আজ রোববার নগরের বিনোদপুর বাজারের দোকানপাট খোলেনি ব্যবসায়ীরা।

এদিকে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হচ্ছে, তারা তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বসবেন।

এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল ইসলাম বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। একই সঙ্গে গোয়েন্দা বাহিনীর সদস্যরা কাজ করছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.