রাবির ভর্তি পরীক্ষা শুরু ২৫ জুলাই

আগামী ২৫ জুলাই থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরুর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। আগামী সোমবার (১১ এপ্রিল) ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভায় এটি চূড়ান্ত করা হবে।

জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় আগামী ২৫, ২৬ ও ২৭ জুলাই রাবির ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল শুক্রবার (৭ এপ্রিল) উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় নিজেদের প্রস্তাব উপস্থাপন করবেন রাবি উপাচার্য। এতে অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের আপত্তি না থাকলে ১১ এপ্রিলের সভায় এই তারিখই চূড়ান্ত অনুমোদন দেয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির বলেন, আমাদের ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিকভাবে ২৫, ২৬ ও ২৭ জুলাই নির্ধারণ করা হয়েছে। আগামী সোমবার আমাদের ভর্তি কমিটির সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে আগামী ১৬ আগস্ট থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস. এম. আকবর হােছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৪ এপ্রিল অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি সংক্রান্ত ডিনবৃন্দের সমন্বয়ে অনুষ্ঠিত ১ম সভার সিদ্ধান্তক্রমে এ বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচী আগামী ১৬ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত নির্ধারণ করা হলো।