The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

রাবির তিন ইউনিটে প্রথম মেধাতালিকায় ভর্তি কার্যক্রমের শেষ দিন আজ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার তিন ইউনিটের (‘এ’, ‘বি’ ও ‘সি’) প্রথম মেধাতালিকায় নাম আসা শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম শেষ দিন আজ।

১৪ মে (মঙ্গলবার) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ভর্তি কার্যক্রম চলবে।

নির্ধারিত সময়ের মধ্যে ভর্তির সব প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তির আর কোনো সুযোগ থাকবে না। আসন ফাঁকা থাকা সাপেক্ষে মেধাক্রম অনুসারে পরবর্তী তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ভর্তি বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে , ‘এ’ ইউনিটের (কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের এবং পোষ্যকোটার প্রার্থীদেরকে বিষয় পছন্দক্রম এবং মেধাস্কোর-এর ভিত্তিতে তাদের রোল নম্বরের পাশে উল্লিখিত বিভাগে ভর্তির জন্য চূড়ান্তভাবে মনোনয়ন দেওয়া হলো।

ভর্তি হতে যা যা করতে হবে:

ভর্তির জন্য নির্বাচিত সকল ছাত্র-ছাত্রীকে অনলাইনে (http://admission.ru.ac.bd) ‘বি’ ইউনিটের জন্য সার্ভিস চার্জ বাদে ৫ হাজার ২০০ টাকা ও ‘সি’ ইউনিটের জন্য ৫ হাজার ৩২৪ টাকা জমা দিতে হবে। জমা দিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি ফর্ম পূরণ করতে হবে।

ভর্তি-সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় তথ্যাবলি http://admission.ru.ac.bd -এর online admission guideline অপশনে পাওয়া যাবে।

ভর্তির সময় (অফিস চলাকালীন) নিম্নের ডকুমেন্টসমূহ এ-ফোর সাইজ খামে (খামের ওপর ভর্তিচ্ছুর নাম, পিতার নাম, রোল নম্বর, মেধাক্রম, মোবাইল নম্বর এবং জমাকৃত ডকুমেন্টসমূহের তালিকা লিখে) অনুষদ অফিসে জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত), এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মাকর্সশিট, এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, অনলাইনে পূরণকৃত ভর্তি ফরমের (৩ কপি) প্রিন্ট কপি লাগবে।

জমাকৃত কাগজপত্র এক বছর সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমা রাখা হবে। সে কারণে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের মূল কাগজপত্রের একাধিক কপি ফটোকপি করে নিজের কাছে রাখার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য , ভর্তি হওয়া ছাত্র/ছাত্রীদের মেধাস্কোর ও বিভাগ পছন্দের ক্রমানুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে। স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তনের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (www.ru.ac.bd) প্রকাশ করা হবে। ভর্তি হওয়ার পর কোনো ছাত্র/ছাত্রী বিভাগ পরিবর্তন করতে না চাইলে তাকে অনলাইন ভর্তির ওয়েবপেজে লগ-ইন করে স্বয়ংক্রিয় বিভাগ পরিবর্তন বন্ধ করতে হবে।

আসন ফাঁকা থাকা সাপেক্ষে প্রস্তুতকৃত তালিকা থেকে মেধানুসারে পর্যায়ক্রমে ভর্তির জন্য প্রার্থী নির্বাচন করা হবে এবং নির্বাচিত প্রার্থীদের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (www.ru.ac.bd) আগামী ১৬ মে প্রকাশ করা হবে।

প্রথমবর্ষের ক্লাস আগামী ১ জুলাই থেকে শুরু হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.