The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

রাবিপ্রবিতে আন্তর্জাতিক বন দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

রাবিপ্রবি প্রতিনিধিঃ রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ কতৃক আজ (২১ মার্চ) “আন্তর্জাতিক বন দিবস-২০২৪” উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। এবছরের প্রতিপাদ্য “উদ্ভাবনায় বন,সম্ভাবনায় বন” সামনে রেখে দিবসটি উদযাপিত হয়।

আজ সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন এলাকা থেকে র‍্যালি বের করে বিভাগটি।

আয়োজিত র‍্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কাঞ্চন চাকমা। এছাড়াও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর(ভারপ্রাপ্ত) ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. নিখিল চাকমা সহ বিভাগটির অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

র‍্যালি শেষে এক সংক্ষিপ্ত পথসভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কাঞ্চন চাকমা বলেন,”সকলকে শুরুতেই বন দিবসের শুভেচ্ছা। আমরা সবাই জানি বন আমাদের দৈনন্দিন জীবনের সাথে কিভাবে জড়িত।যেমন আজকের এই বৃষ্টির দিনেও গাছের নিচে দাঁড়িয়ে আমরা এই কার্যক্রম চালিয়ে যেতে পারছি,তার কৃতিত্বও কিন্তু বন ও পরিবেশের।বন থেকে আমরা অক্সিজেন,বাসস্থান সামগ্রী,বাড়ি-ঘর তৈরীর সামগ্রীসহ সব সংগ্রহ করি।আমরা ভবিষ্যতে আজকের প্রতিপাদ্যকে সামনে রেখে আরও বন তৈরীতে উদ্যোগ নিবো। বন ও বনের সাথে সংশ্লিষ্ট সকল সম্ভাবনা আমরা কাজে লাগানোর চেষ্টা করবো।”

ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. নিখিল চাকমা বলেন,”আমরা বর্তমানে বনের ব্যবস্থাপনা ও উন্নয়নে নানান প্রযুক্তি ব্যবহার করছি।বনের সাথে আমাদের মানুষদের সম্পর্কিত যে বিষয়গুলো,যেমন: স্বাস্থ্য,বাসস্থান,চিকিৎসাসহ বিভিন্ন বিষয় সম্পর্কে আমরা সকলকে সচেতন করার চেষ্টা করব।এই উদ্দেশ্যকে সামনে রেখেই আমাদের আজকের এই আয়োজন।”

সবশেষে সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. নিখিল চাকমা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.