The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

রাবিতে ব্যাংকে টাকা জমা দিতে দীর্ঘ লাইন; ভোগান্তিতে শিক্ষার্থী-অভিভাবকেরা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার তিন ইউনিটের (‘এ’, ‘বি’ ও ‘সি’) প্রথম মেধাতালিকায় প্রকাশিত হয়েছে। এদিকে আজ থেকে শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তি হতে বিশ্ববিদ্যালয়ের সোনালী ব্যাংকে ভর্তি ফি জমা দিতে হচ্ছে শিক্ষার্থীদের। মাত্র একটি ব্যাংকে ফি জমা দেওয়ার ফলে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে তাদের। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

অথচ টাকা জমা দেওয়ার প্রক্রিয়া ডিজিটাল করলে শিক্ষার্থীদের এই ভোগান্তি পোহাতে হত না বলে মনে করেন অভিভাবক ও ভর্তি হতে আসা শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রয়েছে রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংক ও সোনালী ব্যাংকের শাখা। এ ছাড়া, ডাচ-বাংলা ব্যাংকের একটি ফাস্ট ট্র‍্যাক জোনও রয়েছে ক্যাম্পাসের অভ্যন্তরে। তবে তিনটি গুরুত্বপূর্ণ ব্যাংকের শাখা বা জোন ক্যাম্পাসে থাকলেও কেবল সোনালী ব্যাংকে ভর্তি সংশ্লিষ্ট ফি পরিশোধ করা যায়। এতে অনেক সময়ই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয় শিক্ষার্থীদের।

গাইবান্ধা থেকে ভর্তি হতে আসা মুশফিকা আক্তারের অভিভাবক জানান, গতকাল রাতে জার্নি করে রাজশাহীতে এসেছি। সকাল ৮টা থেকে এখানে আছি। ব্যাংকে টাকা দিতে এসে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে পা ব্যাথা হয়ে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যদি ভর্তিচ্ছুদের কথা চিন্তা করে টাকা জমা দেওয়ার বিষয় অনলাইনে করতো তাহলে ভালো হতো।

এ দিকে কুমিল্লা থেকে আসা ভর্তিচ্ছুক খোভ প্রকাশ করে জানান, আমি ঢাবিতে সমাজবিজ্ঞান সাবজেক্টে ভর্তির সুযোগ পেলেও এখানে ল আসায় এ এখানে ভর্তি হতে এসেছি। কিন্তুু ডিনস্ অফিসে ভাইবায় দীর্ঘ লাইনে দিয়ে আসলাম আবার সোনালী ব্যাংকেও টাকা জমা এসে দীর্ঘ লাইন। এখানে একটা বুথ থাকায় টাকা দিতে দীর্ঘ লাইন হচ্ছে। ব্যাংকে প্রায় দেড় ঘন্টা ধরে দাড়িয়ে আছি। আমার মনে হয় অনলাইনে টাকা জমা দেওয়ার সিস্টেম করলে ভালো হতো। তাহলে শিক্ষার্থীদের ভোগান্তি কম হবে ।

এবিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, এবিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল ডিনদের সাথে এ বিষয়ে কথা বলবো কারণ আমাদের দেশে সবকিছু অনলাইনে হচ্ছে। পরবর্তীতে কিভাবে অনলাইন টাকা দেওয়ার ব্যবস্থা করা যায় সে বিষয়ে বলবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.