The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাবিতে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার পঞ্চম তালিকা প্রকাশ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পঞ্চম তালিকা প্রকাশিত হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) রাতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এ’ ইউনিটভুক্ত (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট)-এর ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় ১৫ নভেম্বর পর্যন্ত ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের শূন্য আসনগুলোর বিপরীতে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার পঞ্চম তালিকা প্রকাশ করা হলো। নির্বাচিত ছাত্র-ছাত্রীদের আগামী ১৭ নভেম্বর থেকে ২০ নভেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৩টার মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কলা অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের কলা অনুষদ অফিসে, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে উপস্থিত হয়ে সাক্ষাৎকারসহ ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ‘এ’ ইউনিটে তাদের ভর্তির মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে।

প্রতিবন্ধী ও নৃ-গোষ্ঠী কোটায় সাক্ষাৎকারে জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিম্নলিখিত কাগজপত্র আনতে হবে-

১. মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মূল সনদপত্র অথবা নম্বরপত্রসহ মূল রেজিস্ট্রেশন কার্ড।
২. পরিদর্শক কর্তৃক স্বাক্ষরকৃত ভর্তি পরীক্ষা প্রবেশপত্র।
৩. ক্ষুদ্র নৃগোষ্ঠী হিসেবে গোত্র প্রধানের দেওয়া প্রত্যয়নপত্র/প্রমাণপত্রসহ জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসারের প্রত্যয়নপত্র/প্রমাণপত্র।

আসন ফাঁকা থাকা সাপেক্ষে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার পরবর্তী তালিকা ২২ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রকাশ করা হবে।

উল্লেখ্য, এ ইউনিটে মোট সিট সংখ্যা ফাঁকা ছিল ৪৪ টি।

গ্রুপ-০১ এ সাবজেক্ট ফাঁকা ছিল ১০ টি। সাধারণ মেরিট ৬৬২ পর্যন্ত পজিশন থেকে উর্দু সাবজেক্ট পেয়েছে।
গ্রুপ-০২ এ সাবজেক্ট ফাঁকা ছিল ১০ টি। সাধারণ মেরিট ৬৪২ পর্যন্ত পজিশন থেকে উর্দু সাবজেক্ট পেয়েছে।
গ্রুপ-০৩ এ সাবজেক্ট ফাঁকা ছিল ১৮ টি। সাধারণ মেরিট ৬৫৫ পর্যন্ত পজিশন থেকে উর্দু সাবজেক্ট পেয়েছে।
গ্রুপ-০৪ এ সাবজেক্ট ফাঁকা ছিল ৬ টি। সাধারণ মেরিট ৫৬০ পর্যন্ত পজিশন থেকে উর্দু সাবজেক্ট পেয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.