The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

রাবিতে দ্বিতীয় দিনের মতো চলছে ভর্তি পরীক্ষা

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার( ৩০ মে) সকাল ৯ টা থেকে ১ ম শিফটের মধ্য দিয়ে শুরু হয় ‘এ’ ইউনিটের পরীক্ষা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চার শিফটের এই ভর্তি পরীক্ষার প্রথম শিফট সকাল ৯টায় শুরু হয়ে শেষ হবে সকাল ১০টায়। এরপর দ্বিতীয় শিফটের পরীক্ষা সকাল ১১টা থেকে শুরু হবে শেষ হবে বেলা ১২টায়। তৃতীয় শিফটের পরীক্ষা দুপুর ১টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ২টায় এবং সর্বশেষ চতুর্থ শিফটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে শেষ হবে বিকেল সাড়ে ৪টায়।

পরীক্ষা চলাকালে অভিভাবকদের সাথে কথা বললে তারা জানায় বিভাগীয় শহরগুলোতে পরীক্ষা আয়োজন করলে তাদের ভোগান্তির লাঘব হয় এবং অর্থ সাশ্রয় হয়।
কক্সবাজার থেকে আগত এক ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীর মায়ের সাথে কথা বললে তিনি বিভিন্ন সমস্যার কথা বলেন। এর মধ্যে আবাসন ব্যবস্থা, যানবাহনের অতিরিক্ত ভাড়া আদায়, খাবারের দাম বৃদ্ধি সহ বিভিন্ন অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্র সহ যেকোন অঘটন রোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর।পুলিশ গোয়েন্দা, স্কাউট, রোভারসহ অনয়ন্য বাহিনীরাও নিরাপত্তার দায়

১ম শিফটেট পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের সাথে কথা বললে পরীক্ষা প্রশ্নপত্র নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। কোন শিক্ষার্থী বলছেন প্রশ্ন কঠিন এসেছে। আবার কেউ বলছেন স্টান্ড্যার্ড প্রশ্ন কাঠামো হয়েছে।

উল্লেখ্য, এ বছর কলা অনুষদভুক্ত ‘ এ ‘ ইউনিটে ২ হাজার ১ শত ১৯ টি আসনের বিপরীতে ৭২ হাজার ৫০ টি আবেদন জমা পড়েছে। সে হিসেবে এই ইউনিটে প্রতিটি আসনের জন্য লড়াই করবে ৩৫ জন ভর্তিচ্ছু।

প্রসঙ্গত, আগামীকাল বুধবার (৩১মে) বাণিজ্য অনুষদভুক্ত ‘ বি ‘ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২ -২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শেষ হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.