The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাবিতে গরু-খাসি নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল!

তৃতীয়বারের মতো আর্জেন্টিনার ফুটবল বিশ্বকাপের ট্রফি জয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিশেষ ভোজের আয়োজন করেছেন দলটির সমর্থকেরা। আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের আয়োজনে আগামী বৃহস্পতিবার দুপুরে গরু ও খাসি জবাই করে বিরিয়ানি খাওয়ানো হবে।

এর আগে আজ বুধবার সন্ধ্যায় তাঁরা খাসি ও গরু নিয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেন। সন্ধ্যা ছয়টায় বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে মিছিলটি বের করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী একাডেমিক ভবন, প্যারিস রোড, কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের রাস্তা হয়ে আবার টুকিটাকি চত্বরে এসে মিছিল শেষ হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামীকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল স্কুলমাঠে ওই মধ্যাহ্নভোজ হবে। এতে অংশ নিতে আর্জেন্টিনা সমর্থক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ১০০ টাকা এবং ব্রাজিল ও অন্য দলের সমর্থকদের ৯৯ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে হচ্ছে। আজ দুপুর পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ৩০০ শিক্ষার্থী। সাড়া পেয়ে রেজিস্ট্রেশনের সময় আজ রাত ৯টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি আসাদুল্লা হিল গালিব প্রথম আলোকে বলেন, ‘আজ খাসি ও গরু কেনা হয়েছে। রেজিস্ট্রেশনকারীর সংখ্যা বাড়লে গরু বা খাসির সংখ্যা বাড়ানো হতে পারে। আজ গরু ও খাসি নিয়ে মিছিল হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ভোর থেকেই রান্নাবান্না কাজ শুরু হবে। এই আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানও রয়েছে।’

এর আগে আর্জেন্টিনা ও ফ্রান্স মধ্যকার বিশ্বকাপ ফাইনাল ম্যাচের দিন দুপুরে সংগঠনটি ক্যাম্পাসে খাসি নিয়ে ‘আনন্দ ও শুভকামনা’ মিছিল করে। মিছিলে আর্জেন্টিনার সমর্থকেরা স্লোগান দেন, ‘কাপ নেবে মেসি, আমরা খাব খাসি’, ‘আমাদের হাতে খাসি, কাপ নেবে মেসি।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.