The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বসছে পাখিমেলা, থাকবে নানা আয়োজন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বার্ড কনজারভেশন ক্লাবের আয়োজনে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরের সামনে এ মেলা অনুষ্ঠিত হবে। এবারের পাখি মেলার প্রতিপাদ্য ‘পাখি প্রকৃতির সৌন্দর্য আনন্দের সঙ্গী-এদের বাঁচতে দিন’।

আয়োজক কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আমিনুজ্জান এম সালেহ রেজা মেলার বিষয়টি আজ দুপুর ১২টায় নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পাখিদের আবাসস্থল সংরক্ষণে জনসাধারণকে সচেতন করতে প্রতি বছর পাখি মেলার আয়োজন করে আসছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ। এবার ভিন্নভাবে এ পাখি মেলার আয়োজন করতে যাচ্ছি আমরা। যা সবার জন্য উন্মুক্ত থাকবে।

তিনি জানান, শনিবার দিনব্যাপী পাখি মেলায় থাকবে বিভিন্ন আয়োজন। বিভিন্ন পাখি প্রদর্শন করা হবে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পাখিদের আবাসস্থলগুলো দেখানো হবে, বাইনোকুলার দিয়ে পাখি পর্যবেক্ষণ, আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে সবার সামনে পাখির জীবনযাত্রা দেখানো হবে। চারুকলা শিক্ষার্থীদের ছাপচিত্রের মাধ্যমে আঁকা পাখিগুলো দেখানো হবে। এছাড়াও, ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে পাখির বিভিন্ন ভিডিও চিত্রও দেখা যাবে। শিশু-কিশোরদের জন্য পাখির ছবি অঙ্কন প্রতিযোগিতা, সবার জন্য উন্মুক্ত পাখিবিষয়ক কুইজ থাকবে।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.