The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

রমজান মাসে ১০ টাকা লিটারে দুধ বিক্রি করবেন এরশাদ

রমজানজুড়ে ১০ টাকা লিটারে ২ মেট্রিক টন দুধ বিক্রির ঘোষণা দিয়েছেন কিশোরগঞ্জের করিমগঞ্জের নিয়ামতপুরের ব্যবসায়ী ও সমাজসেবক এরশাদ উদ্দিন। তিনি রমজানের প্রথম দিন থেকে অনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু করবেন। যে কেউ তার খামার থেকে ১০ টাকা লিটার দরে সর্বোচ্চ এক লিটার দুধ কিনতে পারবেন। গতবছরও তিনি এই উদ্যোগ নিয়েছিলেন।

এ বিষয়ে রোববার (১২ মার্চ) বিকেলে তার নিজ ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দিয়েছেন। সেই পোস্টে তিনি লিখেছেন, আলহামদুলিল্লাহ আসছে মাহে রমজান। প্রতি বছরের ন্যায় জে সি এগ্রো পবিত্র রমজান উপলক্ষে ১০ টাকা কেজি দরে দুধ বিক্রয় করবে। আমাদের লক্ষ্য ২ মেট্রিক টন দুধ ১০ টাকা কেজি দরে সাধারণ জনগণের কাছে বিক্রয় করা।

এরশাদ উদ্দিন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জে সি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান।

জানা গেছে, তিন বছর আগে এরশাদ উদ্দিন নিজ এলাকায় জে সি অ্যাগ্রো ফার্ম নামে একটি খামার গড়ে তোলেন। তার খামারে দুগ্ধ ও মোটাতাজাকরণের ৪০০ গরু রয়েছে। এর মধ্যে বর্তমানে ২০টি গরু দুধ দিচ্ছে। প্রতিদিন খামার থেকে ৭০-৭৫ লিটার দুধ উৎপাদিত হচ্ছে। সেটার বড় একটি অংশ ১০ টাকা লিটার দরে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ব্যবসায়ী এরশাদ উদ্দিন বলেন, রমজান শুরু হলেই এলাকায় দুধের চাহিদা বেড়ে যায়। হাট-বাজারে এক কেজি দুধ ৮০-৯০ টাকায় বিক্রি হয়। দুধের দাম নিম্নবিত্তদের ক্রয় ক্ষমতার বাইরে চলে যায়। এ বিষয়টা চিন্তা করেই তাদের জন্য নামমাত্র ১০ টাকা মূল্যে ১ লিটার দুধ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি। প্রথম রমজান থেকে আমাদের এ কার্যক্রম শুরু হয়ে চলবে রমজানের শেষ দিন পর্যন্ত।

তিনি আরও বলেন, গত রমজানে এক মেট্রিক টন দুধ ১০ টাকা লিটার দরে বিক্রি করেছিলাম। এবার ২ মেট্রিক টন দুধ ১০ টাকা লিটার দরে বিক্রি করবো। সে হিসেবে দৈনিক ৬০ থেকে ৬৫ জন ১০ টাকা দরে দুধ কিনতে পারবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.